Sylhet Today 24 PRINT

২৩ শর্তে ঢাকায় সমাবেশের অনুমতি পেল বিএনপি ও আওয়ামী লীগ

সিলেটটুডে ডেস্ক |  ২৭ জুলাই, ২০২৩

২৩ শর্তে বিএনপিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আওয়ামী লীগের তিন ভাতৃপ্রতিম সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। বক্তব্যের শুরুতেই বড় দলগুলোকে কর্মদিবসে সমাবেশ না করার সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানান তিনি।

খন্দকার গোলাম ফারুক বলেন, ‘সমাবেশ করার জন্য দুই দলকে চৌহদ্দি ঠিক করে দেওয়া হয়েছে। বিএনপির জন্য কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে রাজারবাগ পুলিশ হাসপাতাল পর্যন্ত সভা-সমাবেশ ও মাইকের ব্যবহার সীমাবদ্ধ রাখতে হবে। একই সঙ্গে আওয়ামী লীগের সমাবেশ ও মাইকিং মহানগর নাট্যমঞ্চ থেকে শুরু করে মুক্তাঙ্গন পর্যন্ত সীমাবদ্ধ রাখতে হবে।’

বিএনপি এবং আওয়ামী লীগের তিন সংগঠনকেই সমাবেশ শুক্রবার বেলা ২টা থেকে বিকেল ৫টার মধ্যে সম্পন্ন করতে বলা হয়েছে। ডিএমপি কমিশনারের পক্ষে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদের বরাবর পাঠানো পৃথক দুই চিঠিতে এসব তথ্য উল্লেখ করা হয়।

ডিএমপি কমিশনারের পৃথক দুই চিঠিতে ২৩টি করে শর্ত উল্লেখ করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.