Sylhet Today 24 PRINT

মন্ত্রিসভা ছাড়তে চান জাপা প্রেসিডিয়ামরা

সিলেটটুডে ডেস্ক |  ৩১ জানুয়ারী, ২০১৬

সরকারের মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসার পক্ষে মতামত দিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যরা।

রোববার (৩১ জানুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে দলটির চেয়ারম্যানের বনানীর রাজনৈতিক কার্যালয়ে পার্টির প্রেসিডিয়াম কমিটির সদস্যরা এ সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন দলের নবনিযুক্ত কো-চেয়ারম্যান জি এম কাদের। একই সভায় দলের নতুনভাবে নিযুক্ত কো-চেয়ারম্যান ও মহাসচিবকে অনুমোদন দেওয়া হয়।

সভায় জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ও জাতীয় পার্টির মন্ত্রীরা অংশ নেন নি। জাপার ৩৭ সদস্যের সভাপতিমণ্ডলীর এই বৈঠকে অন্তত ২৫ জন অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন রওশন, আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক, মশিউর রহমান (দেশের বাইরে আছেন), জিয়াউদ্দিন আহমেদ বাবলু, তাজুল ইসলাম চৌধুরী, কাজী ফিরোজ রশিদ, ফখরুল ইমাম প্রমুখ।

জি এম কাদের বলেন, মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসার বিষয়টি তারা পার্টির চেয়ারম্যানের ওপর বিষয়টি ছেড়ে দিয়েছেন। পরিবেশ পরিস্থিতির ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নেবেন তাঁরা। কারণ জাতীয় পার্টির রাজনীতি জনগণের কাছে পরিষ্কার করা উচিত বলেও মনে করেন তাঁরা।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। পার্টিতে কোনো বিরোধ নেই। আমরা পার্টির সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেছিলাম। তিনি আমাদেরকে গতকাল জানিয়েছেন অফিসিয়াল তিনটি প্রোগ্রাম থাকায় আজকে বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না। এবং আজকে ফোন করে আমাদেরকে বৈঠক করার কথা বলেছেন।

তিনি বলেন, সংখ্যাগরিষ্ঠ সদস্যরা উপস্থিত ছিলেন। ৩৭ জন প্রেসিডিয়াম সদস্যের মধ্যে ২৪ জন উপস্থিত ছিলেন। তিনজন অসুস্থ এবং দুজন বিদেশে অবস্থান করায় এরাও সভায় অংশ নেননি।

তিনি আরও বলেন, এরশাদ যেদিকে আছেন পার্টিও সেদিকে থাকবে। রওশন এরশাদের সঙ্গে কোনো বিরোধ নেই। তিনি আমাদের মায়ের মতো। তিনি কোথাও বলেন নাই যে এরশাদের সঙ্গে কোনো বিরোধ আছে তার।

রুহুল আমিন হাওলাদার বলেন, আগামী ১৬ ফেব্রুয়ারির বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, জি এম কাদেরকে দলের কো-চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়ার পর রওশনপন্থী নেতারা রওশনকে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেন। এরপর এরশাদ মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মহাসচিব পদ থেকে সরিয়ে রুহুল আমিন হাওলাদারকে এ পদে নিয়োগ দেন।

উদ্ভূত পরিস্থিতিতে রওশন এরশাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। সাক্ষাতের পর রওশন ঘোষণা করেন জাতীয় পার্টি মন্ত্রীসভায় থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.