Sylhet Today 24 PRINT

\'মুক্তিযুদ্ধ নিয়ে খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন, তাতে রাষ্ট্রদ্রোহের কিছু নেই\'

সিলেটটুডে ডেস্ক |  ০৩ ফেব্রুয়ারী, ২০১৬

মুক্তিযুদ্ধ নিয়ে খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন, তাতে রাষ্ট্রদ্রোহের কিছু নেই। তার বিরুদ্ধে সম্পূর্ণ কাল্পনিক ও ভিত্তিহীন একটি মামলা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক। 

তিনি বলেছেন,বিএনপি চেয়ারপারসান বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যতই মামলা দেয়া হোক না কেন তিনি ভাঙবেনও না, মচকাবেনও না। 

বুধবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 

বেগম জিয়াকে রাজনীতি থেকে দূরে সরানোর জন্যই এসব মামলা দেওয়া হয়েছে বলে মনে করেন তিনি।

জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামের এক সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে। ‘মানববন্ধন করলেই এ অবৈধ সরকার মামলা প্রত্যাহার করবে না’ বলে মত দেন তিনি।

তিন বলেন, ‘তারা (সরকার) সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে। এদের সংসদ, নির্বাচন, কার্যকলাপ সবকিছুই অবৈধ। এদের কোনো ভিত্তি নেই।’

খালেদা জিয়াকে রাষ্ট্রদ্রোহের মামলা দিয়ে শুধু তাকে (খালেদা) অপমানিত করা হয়নি, স্বাধীনতার ঘোষক  শহীদ  প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ লক্ষ-কোটি জনতাকে অপমান করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি কাজী রকিবুল ইসলাম রিপন, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতউল্লাহ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.)  হানিফ, জিয়া নাগরিক ফোরামের  সভাপতি মিয়া মো. আনোয়ার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.