Sylhet Today 24 PRINT

নতুন নেতৃত্ব আনতে বিএনপির প্রতি আহ্বান জানালেন হাছান মাহমুদ

সিলেটটুডে ডেস্ক |  ১৬ ফেব্রুয়ারী, ২০১৬

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতিকে কলুষিত মুক্ত করতে খালেদা জিয়াসহ যারা পাকিস্তানের স্বার্থ সংরক্ষণ করেন তাদেরকে দৃশ্যপট থেকে বিদায় দিতে হবে। এজন্য কাউন্সিলে খালেদাকে সরিয়ে দিয়ে নতুন নেতৃত্ব বেছে নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

হাছান মাহমুদ বলেন, কাউন্সিলের মাধ্যমে বিএনপি যদি নেতৃত্বের পরিবর্তন না করে তাহলে তাদের সংকট কাটবে না।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় ঢাকা রিপোর্টাস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘বিশ্বে রোল মডেল বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি বক্তব্য রাখছিলেন। শেখ রাসেল মেমোরিয়াল সমাজ কল্যাণ সংস্থা সভার আয়োজন করে।


তিনি বলেন,
যারা প্রত্যাখানের রাজনীতি বিশ্বাস করে এবং যাদের হাতে পোড়া মানুষের গন্ধ আর রক্ত আছে তাদেরকে সরিয়ে দিয়ে নতুন নেতৃত্ব বেছে নিতে হবে। তাহলেই বিএনপির সংকট কাটবে বলে মনে করেন হাছান মাহমুদ।

প্রত্যাখ্যানের রাজনীতির কারণে বিএনপি আজ সংকটে পড়েছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, বিএনপি সংঘাতময় রাজনীতি করে, সমঝোতার রাজনীতি চায় না। আমরা যে আলোচনা সমঝোতা চাই তারা তা চায়নি। ‘পলিটিক্স অব ডিনায়েল’র কারণে তার আজ সংকটে।

বক্তব্যের শুরুতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত স্বামী ওয়াজেদ আলীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, ড. ওয়াজেদ মিয়া প্রচারবিমুখ ও নির্মোহ ব্যক্তি ছিলেন।

ওয়াজেদ মিয়ার জন্মদিন উপলক্ষে তাকে স্মরণ করে হাছান মাহমুদ বলেন, ওয়াজেদ মিয়ার ডাকনাম সুধা মিয়া থেকে ধানমন্ডির বাসভবনটি সুধাসদন নামে পরিচিত। তিনি সন্তানদের পড়ালেখা করিয়েছেন। তার ছেলে জয় একজন কম্পিউটার বিজ্ঞানী, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল একজন অটিজম বিশেষজ্ঞ।

প্রধানমন্ত্রীর স্বামী ওয়াজেদ মিয়া বিজ্ঞানী ছিলেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিজ্ঞানমনষ্ক মানুষ, বলেন হাছান মাহমুদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.