Sylhet Today 24 PRINT

এবার শহীদ মিনারে যাবেন খালেদা জিয়া

সিলেটটুডে ডেস্ক |  ২০ ফেব্রুয়ারী, ২০১৬

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এবার শহীদ মিনারে যাবেন বেগম খালেদা জিয়া। গত বছর শহীদ মিনারে না যাওয়ায় ব্যাপক সমালোচিত হয়েছিলেন তিনি।

শনিবার সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “একুশের প্রথম প্রহরে বিএনপি চেয়ারপারসন ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন। তার সঙ্গে দলের সিনিয়র নেতৃবৃন্দও থাকবেন।”

এ বিষয়ে ‘সহযোগিতা চেয়ে; আইনশৃঙ্খলা বাহিনীকে চিঠি দেওয়ার কথাও জানান রিজভী।

“দলের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা ও কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন যথাযথভাবে পালনে সহযোগিতার জন্য পুলিশ ও র‌্যাবকে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে।”

এর আগে বুধবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একুশের প্রথম প্রহরে খালেদা জিয়ার শহীদ মিনারে যাওয়ার কথা জানিয়েছিলেন।

দশম সংসদ নির্বাচনের প্রথম বর্ষপূর্তিতে কর্মসূচি ঘোষণার পর গতবছর ৩ জানুয়ারি গুলশানের কার্যালয়ে গিয়ে পুলিশের বাধায় সেখান থেকে বেরোতে পারেননি খালেদা জিয়া।

৫ জানুয়ারি পুলিশি বাধায় কর্মসূচি পালনে ব্যর্থ হয়ে সারা দেশে লাগাতার অবরোধ ডেকে তিনি সেখানেই অবস্থান শুরু করেন। পরে পুলিশ বেষ্টনি তুলে নেওয়া হলেও তিনি কার্যালয়েই থেকে যান।

দেশজুড়ে চলা রাজনৈতিক অস্থিরতা ও নাশকতার মধ্যে সে সময় টানা ৯২ দিন ওই কার্যালয় থেকে বের হননি খালেদা। গতবছর ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারেও যাননি।

ওইদিন সকালে তার উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরীর নেতৃত্বে শহীদ মিনারে শ্রদ্ধা জানায় বিএনপির একটি প্রতিনিধি দল।

এরপর গতবছর ২৬ মার্চ স্মৃতিসৌধে না গিয়ে আরেক দফা সমালোচনার মুখে পড়েন খালেদা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.