Sylhet Today 24 PRINT

মান্নার উন্নত চিকিৎসা দিতে হাইকোর্টের নির্দেশ

সিলেটটুডে ডেস্ক |  ৩১ মে, ২০১৬

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নার উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩১ মে) এক সম্পূরক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

আদালতে মান্নার পক্ষে শুনানি করেন আইনজীবী ইদ্রিসুর রহমান ও শাহদীন মালিক। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

নিউইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলিফোনে আলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর গত বছরের ২৫ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করে পুলিশ।

রাষ্ট্রদ্রোহ ও সেনাবিদ্রোহে উসকানির অভিযোগে গত বছরের ৫ মার্চ ও ২৪ ফেব্রুয়ারি গুলশান থানায় মান্নার বিরুদ্ধে মামলা দুটি দায়ের করা হয়।

এই দুই মামলায় ২ ও ৭ মার্চ নিম্ন আদালতে মান্নার জামিন আবেদন নাকচ হয়। মান্না এরপর স্বাস্থ্যগত কারণ দেখিয়ে হাইকোর্টে জামিনের এই আবেদন করেন, যার ওপর ২১ মার্চ শুনানি হয়। সেদিন শুনানি নিয়ে আদালত জামিন প্রশ্নে রুল জারী করেন।

গুলশান থানার দুই মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে কেন জামিন দেয়া হবে না রুলে তা জানতে চাওয়া হয়। তিন সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়।

এই রুলের শুনানিকালে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে মান্নাকে চিকিৎসা সেবা দিতে নির্দেশনা চেয়ে একটি সম্পূরক আবেদন উপস্থাপন করার পরিপ্রেক্ষিতে আদালত ওই আদেশ দেন।       

আর মান্নার আইনজীবী ইদ্রিসুর রহমান বলেন, ‘মান্না বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছে। এক সম্পূরক আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট অবিলম্বে তাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল চিকিৎসা সেবা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.