Sylhet Today 24 PRINT

সিম পুনঃনিবন্ধন করেননি খালেদা!

সিলেটটুডে ডেস্ক |  ০১ জুন, ২০১৬

বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইলের সিম পুনঃনিবন্ধন করেননি সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এমনটাই জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং।   

এদিকে আঙ্গুলের ছাপ অর্থাৎ বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের প্রথম দফার আল্টিমেটামের শেষদিন ছিল গত ৩০ এপ্রিল। সেবারে এ পদ্ধতিতে সিম নিবন্ধন করেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে অবশ্য সময় বাড়িয়ে তা ৩১ মে করা হয়। এ সময়ের মধ্যেও কোনো সিম পুনঃনিবন্ধন করেননি বেগম খালেদা জিয়া। 

অবশ্য বেগম জিয়া মোবাইল ফোন ব্যবহার করেন কি না এ ব্যাপারে কোনো তথ্যই জানাতে পারেননি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এবং শাইরুল কবীর খান। তারা চেয়ারপারসনের প্রেস সচিব বা বিশেষ সহকারীর সঙ্গে এ ব্যাপারে কথা বলার পরামর্শ দেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বেগম খালেদা জিয়ার নিজ নামে কোনো মোবাইল সিম নেই। ঘনিষ্ঠদের মোবাইলের মাধ্যমেই তিনি প্রয়োজনীয় ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করেন।

পরে অবশ্য এ বিষয়ে জানতে তার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলের সঙ্গে যোগাযোগ করা হয়। সোহেল জানান, তিনি (খালেদা জিয়া) মোবাইল ফোন ব্যবহার করেন।

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন করেছেন কি না এমন প্রশ্নের জবাবে প্রেস সচিব বলেন, ‘উনার নিজের নামে কোনো ফোন আছে কি না তা আমার জানা নেই।’ 

মারুফ কামাল খান সোহেল আরো বলেন, ‘তিনি (বিএনপি চেয়ারপারসন) প্রয়োজনে অফিসিয়াল ফোনে কথা বলেন। যেগুলো তার সহকারী ও স্টাফরা রাখেন।’

উল্লেখ্য, পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার রাত ১২টার পর থেকে বন্ধ করে দেয়া হয়েছে অনিবন্ধিত সব সিমের আউটগোয়িং কল। সিম পুরোপুরি অকার্যকর না করার সিদ্ধান্ত নেয়ার কারণে ইনকামিং কল চালু থাকবে আগামী আরো ৩/৪ দিন। অপারেটর ভেদে থাকবে ইনকামিং কলের মেয়াদের ভিন্নতা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.