Sylhet Today 24 PRINT

চারিদিকে ভয়, শঙ্কা আর আতঙ্ক: খালেদা

সিলেটটুডে ডেস্ক |  ০৬ জুন, ২০১৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, চারিদিকে ভয়, শঙ্কা আর আতঙ্ক নিয়েই দেশের মানুষ এখন অনিশ্চিত জীবনযাপন করছে।

সোমবার(৬ জুন) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রেরিত এক বিবৃতিতে খালেদা জিয়া  বলেন,  ‘দেশে শুরু হয়েছে সিরিয়াল কিলিং। অবস্থাদৃষ্টে মনে হয় দেশে যেন প্রতিমুহূর্তে গোরস্থানের পরিসরই বিস্তৃত হচ্ছে। দেশবাসী যেন এক নিরাপত্তাহীন অন্ধকার গুহায় বসবাস করছে। ”

বিবৃতিতে খালেদা জিয়া চট্টগ্রামে প্রকাশ্য দিবালোকে পুলিশ কর্মকর্তার স্ত্রী মাহমুদা খাতুনকে নৃশংসভাবে হত্যা এবং নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনগ্রামে মা মারিয়া গির্জার পশ্চিম পার্শ্বে মুদি দোকানদার সুনীল দানিয়েল গোমেজকে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ এবং ক্ষোভ ও নিন্দা জানান।

তিনি বলেন, ভ্রুক্ষেপহীন সরকার বন্য প্রতিহিংসার আক্রোশে জঙ্গিদের তৎপরতা দমন করার পরিবর্তে বিরোধী দলের উপর দায় চাপাচ্ছে। তাই প্রকৃত দুষ্কৃতকারীদের অনুসন্ধান করে গ্রেফতার করার পরিবর্তে বিভ্রান্তমূলক কথাবার্তা ছড়াচ্ছে। কিন্তু দেশের মানুষ এবং বিশ্ববাসী তাদের অপপ্রচার বিশ্বাস করে না। আর এই সুযোগে জঙ্গিরা আরো বেশি শক্তিশালী হওয়ার সুযোগ পাচ্ছে।

খালেদা জিয়া বলেন, জঙ্গিরা প্রকাশ্য দিবালোকে নির্ভয়ে হত্যাকাণ্ড সংঘটিত করছে, অথচ ক্ষমতাবিলাসী সরকার নিশ্চিন্তে এগুলোকে আমলেই নিচ্ছে না। বিদেশি হত্যা থেকে শুরু করে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সম্প্রদায়ের লোকজন ও তাদের ধর্মগুরু, মসজিদের ঈমাম, শিয়া মুসলমান, পীর ও পীরের শিষ্য কেউই ঘাতকদের প্রকাশ্য অস্ত্রের আঘাত থেকে রেহাই পায়নি।

তিনি আরো বলেন, জনপদের পর জনপদে এখন শোকের মাতম উঠেছে। এই রক্তনদী আর কতদূর বইবে তা কেউ জানে না। দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত বিস্তৃত ক্ষমতা বজায় রাখতে গিয়ে সরকার নিজেই রক্তাক্ত হানাহানীর পথ বেছে নিয়েছে। যার নগ্ন বহিঃপ্রকাশ আমরা দেখেছি সম্প্রতি অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনগুলোতেও।

বেগম খালেদা জিয়া অবিলম্বে পুলিশ কর্মকর্তার স্ত্রী মাহমুদা খাতুন এবং খ্রিষ্টান ধর্মাবলম্বী মুদি দোকানদার সুনীল দানিয়েল গোমেজকে হত্যাকারী দুর্বৃত্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির জোর দাবি জানিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.