Sylhet Today 24 PRINT

সৈয়দ আশরাফ ‘ঐক্য বিনষ্টকারী’, জাসদের সমাবেশে বক্তারা

সিলেটটুডে ডেস্ক |  ১৪ জুন, ২০১৬

জাসদ-আওয়ামী লীগের মধ্যে চলমান বিরোধে এবার প্রতিক্রিয়া ব্যক্ত করেছে জাসদ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে ‘ঐক্য বিনষ্টকারী’ আখ্যা দিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে দলটি।

জাসদ একাংশের সাধারণ সম্পাদক শিরিন আক্তার বলেছেন বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র তৈরিতে জাসদকে দায়ী করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক যে বক্তব্য দিয়েছেন, তা মুক্তিযুদ্ধের পক্ষের ঐক্য বিনষ্ট করবে।

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীতে এক সমাবেশে তিনি বলেন, “শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ঐক্যবদ্ধ হয়ে দেশকে যখন এগিয়ে নিয়ে যাচ্ছে, হাসানুল হক ইনু যখন জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘেষণা করেছেন, ঠিক সেই মুহূর্ত সৈয়দ আশরাফের এই বক্তব্য জাতীয় ঐক্যকে বিনষ্ট করবে।”

আগের দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সভায় ‘পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ক্ষেত্র তৈরিতে জাসদ দায়ী’ করে এ দল থেকে মন্ত্রী বানানোর জন্য আওয়ামী লীগকে আজীবন প্রায়শ্চিত্ত করে যেতে হবে বলে বক্তব্য দেন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

‘হঠকারী দল’ জাসদ থেকে সতর্ক থাকার পরামর্শও ছাত্রলীগ নেতা-কর্মীদের দেন এই ছাত্র সংগঠনটির সাবেক নেতা আশরাফ।

সমাবেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কথায় সমাবেশে ক্ষোভ প্রকাশ করেন স্বাধীনতাপরবর্তী সময়ে জাসদের অন্যতম নেতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আনোয়ার হোসেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনি আপনার মন্ত্রীকে থামান, ঐক্য বিনষ্টকারীকে থামান। আপনাকে পরিষ্কার করতে হবে, আপনি ঐক্য চান কি চান না।

“আপনি মুখে ঐক্যের কথা বলবেন, আর ঐক্য বিনষ্টকারীরা কাঁদা ছুড়াছুড়ি করবে। জাসদ এসব মেনে নিতে পারে না।”

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে হত্যার হুমকি দেওয়ার প্রতিবাদে প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ হয়।

ইনুকে হত্যার হুমকিদাতাদের ‘কাপুরুষ’ আখ্যা দিয়ে সমাবেশে শিরিন বলেন, “জঙ্গিবাদের বিরুদ্ধে হাসানুল হক ইনু যে যুদ্ধ ঘোষণা করেছেন, হত্যার হুমকি দিয়ে এই যুদ্ধ স্তব্ধ করা যাবে না।”

সমাবেশে আরও বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি শহিদুল ইসলাম, ঢাকা মহানগর সমন্বয়কারী নূরুল আক্তার ও জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.