Sylhet Today 24 PRINT

সিটি নির্বাচন ঘিরে ইসি'র নতুন চিন্তা

নিউজ ডেস্ক  |  ২৮ মার্চ, ২০১৫

ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এজন্যে তারা দেশের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় প্রথমবারের মতো ইসি কোনো নির্বাচনের তফসিল ঘোষণার আগে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রাক-নির্বাচনী সমন্বয় সভার আয়োজন করে।

ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীরা অংশ নিলে বিরাজমান রাজনৈতিক সহিংসতা কমে যাবে বলে আশা করছে ইসি। তাদের বিশ্বাস, নির্বাচন চলাকালে হরতাল-অবরোধের মতো কর্মসূচি থেকে বিরত থাকবে বিএনপি। 

ইসি সংশ্লিষ্টরা জানিয়েছেন, নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে নিরাপত্তার ক্ষেত্রে আপস করতে চায় না তারা। এ ব্যাপারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হচ্ছে।

আগামী ১৯ এপ্রিল আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী সব বাহিনীর প্রধান, বিভিন্ন নিরাপত্তা সংস্থার প্রধান, দুই সিটির মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকদের আমন্ত্রণ জানানো হচ্ছে।

নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেন, একটি বড় রাজনৈতিক দল নির্বাচনের বিষয়ে নেতিবাচক সিদ্ধান্ত নিলে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। তবে তাদের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে অংশ নিলে তা ইসির জন্য সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বজায় রাখতে সহায়ক হবে।

নতুন পরিস্থিতিতে ইসিকে অবশ্যই নতুন কৌশল নিতে হবে। সেনা মোতায়েন সম্পর্কে তিনি বলেন, ১৯ এপ্রিলের বৈঠকের পর এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.