Sylhet Today 24 PRINT

আ.লীগের সম্মেলনে ১১ দেশের রাজনৈতিক নেতাদের মধ্যে যারা থাকছেন

সিলেটটুডে ডেস্ক |  ২১ অক্টোবর, ২০১৬

দেশের বৃহত্তম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে শনিবার সোহারাওয়ার্দি উদ্যানে থাকবেন ১১ দেশের অর্ধশতাধীক রাজনৈতিক নেতারা। এদের অনেকেই ইতিমধ্যে ঢাকায় এসে পৌঁছেছেন।

এসব অতিথিদের মধ‌্যে রাশিয়া, চীন, ভারত, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ইতালি, অস্ট্রিয়া, নেপাল, ভুটান ও শ্রীলংকা বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ রয়েছেন বলে জানান সম্মেলনের অভ্যর্থনা উপ-কমিটির সদস্য সচিব আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি।

সবচেয়ে বেশি রাজনৈতিক প্রতিনিধি আসছেন প্রতিবেশি দেশ ভারত থেকে। দেশটির কেন্দ্রীয় রাজনৈতিক নেতা থেকে শুরু করে বাংলাদেশ সীমান্তবর্তী রাজ্যগুলো থেকে ইতিমধ্যে বিভিন্ন দলের রাজনৈতিক নেতারা ঢাকায় এসে পৌঁছেছেন।  

ভারত থেকে যারা থাকছেন:

বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি বিনয় প্রভাকর সহস্রযুদ্ধে, রাজ্যসভার সদস্য অভিনেত্রী রুপা গাঙ্গুলি, অনির্বাণ গাঙ্গুলি এবং কংগ্রেস থেকে রাজ‌্যসভায় বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ, রাজ‌্যসভার সদস‌্য প্রদীপ ভট্টাচার্য, লোকসভার সদস্য মৌসুম নূর এবং ভারতের বর্তমান রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি।

এছাড়া পশ্চিমবঙ্গ থেকে রাজ‌্য সরকারের শিক্ষামন্ত্রী তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চ্যাটার্জি, ত্রিপুরা বিজেপির সভাপতি বিপ্লব কর দেব, আসাম ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের আবদুস সবুর তাপাদার ও আমিনুল ইসলাম, আসাম গণপরিষদের প্রফুল্ল কুমার মোহন্ত ও ধ্রুতজ্যোতি শর্মা।

মনিপুর পিপলস পার্টি থেকে আসছেন সভাপতি নংমেইকাপাম শোভাকিরণ, সাধারণ সম্পাদক কন্ঠুজাম কৃষ্ণচন্দ্র সিং এবং মাচাং সৈবাম। ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি তাদের প্রতিনিধি হিসেবে পাঠাচ্ছে পার্লামেন্ট সদস‌্য মাজেদ মেমনকে।

চীন থেকে থাকছেন:

চীনের কমিউনিস্ট পার্টি থেকে আসছেন তাদের আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার ঝেং শিয়াওসং, মহাপরিচালক ইউয়ান ঝিবিন, উপ পরিচালক জাই পেং ও কাও ঝিগ‌্যাংসহ পাঁচজন।

যুক্তরাজ্য থেকে থাকছেন:

যুক্তরাজ্য থেকে আসছেন ওয়েলশের অ‌্যাসেম্বলি মেম্বার জেনি রাথবোন ও কার্ডিফ সিটি কাউন্সিলর দেলোওয়ার আলী।

অস্ট্রেলিয়া থেকে থাকছেন:

অস্ট্রেলিয়ার ব্ল‌্যাকটাউন সিটি কাউন্সিলর মনিন্দরজিৎ সিং ও লেবার পার্টির পার্লামেন্ট সদস্য হগ ‌ম‌্যাকডারমট; ইতালির ডেমোক্রেটিক পার্টির সংসদ সদস্য উগো পাপাই আসবেন বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

রাশিয়া থেকে থাকছেন:
রাশিয়া থেকে আসবেন ইউনাইটেড রাশিয়ার যুগ্ম-মহাসচিব সের্গেই ঝেলেজনিয়াক ও উপদেষ্টা ভ‌্যালারিয়া গোরোকোভা এবং রিপাবলিকান পার্টি অব রাশিয়ার কেন্দ্রীয় নেতা আলেকজান্দর পোতাপভ।

ভূটান থেকে থাকছেন:
ভুটানের তথ‌্য ও যোগাযোগ মন্ত্রী দীন নাথ ডুঙ্গায়েল ও সাবেক মন্ত্রী দর্জি ওয়াংদি;

নেপাল থেকে থাকছেন:
নেপালের কমিউনিস্ট পার্টির (সংযুক্ত মার্ক্সবাদী-লেনিনবাদী) নেতা সাবেক প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি ও নেপালি কংগ্রেসের জ‌্যেষ্ঠ নেতা রাম শর্মা মহতসহ পাঁচজন

শ্রীলঙ্কার থেকে থাকছেন:


ইউনাইটেড ন্যাশনাল পার্টির নেতা এ এইচ মোহাম্মাদ হাশিমসহ তিনজন।

অস্ট্রিয়া থেকে থাকছেন:

এছাড়া আস্ট্রিয়ার সোশাল ডেমোক্রেটিক পার্টির এমপি মিসেস ফুচ, দেশটির অটনোমাস ট্রেড ফেডারেশনের সিনেটর এমস্ট গ্রাফট, কানাডার কনজারভেটিভ পার্টির এমপি দীপক ওবেরয়

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.