Sylhet Today 24 PRINT

জয়কে নেতৃত্বে চান তৃণমূল নেতারা

সিলেটটুডে ডেস্ক |  ২২ অক্টোবর, ২০১৬

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তাঁর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে দলের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান তৃণমূল নেতারা। এ কাউন্সিলেই তারা শেখ হাসিনার পাশে জয়কে দেখতে চান বলে দাবি করেছেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জয়ের ওপর দলের নেতাকর্মীদের আস্থার কথা জানিয়ে তাঁর বক্তৃতায় বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে এবার সজীব ওয়াজেদ জয়কে গুরুত্বপূর্ণ পদে রাখা হবে আমরা আশা করি।

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রথম দিন শনিবার (২২ অক্টোবর) বিকালে তৃণমূল নেতারা তাদের বক্তব্যে জয়কে এই কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেয়ার দাবি তোলেন।

সজীব ওয়াজেদ জয় পিতৃভূমি রংপুর থেকে আওয়ামী লীগের কাউন্সিলর হয়েছেন। এ নিয়ে তিনি প্রথমবারের মত তিনি আওয়ামী লীগের কাউন্সিলে কাউন্সিলর হিসেবে যোগ দিয়েছেন।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কাউন্সিল অধিবেশন চলার মধ‌্যে বিকাল সাড়ে ৩টায় উপস্থিত হন জয়। জয়ের উপস্থিতির কথা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ মাইকে ঘোষণা করলে প্রতিনিধি ও পর্যবেক্ষকরা সচকিত হয়ে ওঠেন তাকে দেখার জন‌্য।

প্রধানমন্ত্রীপুত্র বসার পর সৈয়দ আশরাফ মাইকে বলেন, “জয়, তুমি একটু উঠে দাঁড়াও। সবাই তোমাকে দেখতে চায়।”

তিনি বলেন, “শেখ হাসিনা আমাদের শেষ ভরসা। আর এখানে আছেন আরেকজন শেষ ভরসা। তিনিই নেতৃত্ব দিয়ে এগিয়ে নেবেন।”

সৈয়দ আশরাফ আরও বলেন, “জয় এসেছে। তার বন্ধুরা আসবে। সহপাঠীরা আসবে। দেশটাকে এগিয়ে নিয়ে যাবে।

সম্মেলনের প্রথম অধিবেশনের সমাপনী সেশনে ৮টি বিভাগ এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন। এতে নেতারা জয়কে কেন্দ্রীয় কমিটিতে পদ দেয়ার যৌক্তিকতা তুলে ধরেন।

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি হারুন-অর-রশীদ বলেন, সজীব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর সঙ্গে হাতে হাত মিলিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার এই যোগ্যতার কারণে দলের সম্মানজনক পদে আসীন করার দাবি জানান এই নেতা।

এসময় তিনি অন্যদের সমর্থন চাইলে সবাই হাত তুলে সমর্থন জানান।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী ইমদাদুল হক বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক উত্তরসূরি হিসেবে শেখ হাসিনা আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। উন্নত আয়ের দেশ গড়ার স্বপ্নযাত্রায় সজীব ওয়াজেদ জয় সারথি হবেন।

আমি আজকের এ সম্মেলনে দাবি তুলছি, এ কমিটিতে বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়কে আওয়ামী লীগের নেতৃত্বস্থানীয় পদে দায়িত্ব দেয়া হোক।

একই দাবি তুলে বগুড়া জেলার সভাপতি মমতাজ উদ্দিন বলেন, জয়কে কেন্দ্রীয় কমিটিতে রেখে তাকে যথার্থ মূল্যায়ন করা হোক।

শেখ হাসিনার উদ্দেশে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম বলেন, বঙ্গবন্ধু হত্যার পর দেশকে যখন অন্ধকার ঠেলে দেয়া হচ্ছিল, তখন আমরা আপনার হাতে আওয়ামী লীগকে তুলে দেই। এরপর আপনি এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছেন। সজীব ওয়াজেদ জয় আপনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম হাতিয়ার হয়ে কাজ করছেন। আমরা চাই, এ সম্মেলনের মাধ্যমে জয়কে কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ পদে রাখা হোক।

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল শনিবার সোহরাওয়ার্দি উদ্যানে শুরু হয়েছে। রোববার দলের গুরুত্বপূর্ণ নেতারা নির্বাচিত হবেন বলে ধারণা করা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.