Sylhet Today 24 PRINT

সংবিধান থেকে রাষ্ট্রধর্ম বাদ দেয়ার চিন্তা নেই: ওবায়দুল কাদের

সিলেটটুডে ডেস্ক |  ১৩ নভেম্বর, ২০১৬

সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার পরিকল্পনা আওয়ামী লীগের নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নতুন কমিটির কার্যক্রম শুরু উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিল শেষে এ কথা বলেন তিনি।

যদিও একদিন আগেই আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দু রাজ্জাক বলেছিলেন, সংবিধানে কৌশলগত কারণে রাষ্ট্রধর্ম রাখা হয়েছে। সময় পেলে তা তুলে দেওয়া হবে।

ড. আব্দুর রাজ্জাকের এ বক্তব্যের বিষয়ে রোববার সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার বিষয়ে আওয়ামী লীগ দল হিসেবে বা সরকারের কোনো চিন্তা-ভাবনাই নেই। এটি জাতীয় সংসদে মীমাংসিত বিষয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংবিধানের স্টেকহোল্ডারদের সঙ্গে দীর্ঘ আলোচনার ভিত্তিতে সংবিধান সংশোধন করা হয়েছে। এটি নিয়ে আর নতুন করে বলার কিছু নেই।

ড. আব্দুর রাজ্জাকের বক্তব্যকে তার ব্যক্তিগত মত বা অভিমত উল্লেখ করে তিনি বলেন, হঠাৎ করে তিনি কেন এমন বক্তব্য দিলেন জানি না। তবে একটি মীমাংসিত বিষয়কে অস্থিতিশীল করার প্রশ্নই ওঠে না।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক সাইদ আল মাহমুদ স্বপন, এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.