Sylhet Today 24 PRINT

‘অপহরণের গল্প ফেঁদে রাজনীতি করছেন সালাহ উদ্দিন’, জেলে পাঠানোর নির্দেশ

সিলেটটুডে ডেস্ক |  ২৭ মে, ২০১৫

বিএনপি নেতা সালাহ উদ্দিনকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে শিলং জেলা জজ আদালতে। মঙ্গলবার শিলংয়ের সরকারি সুপার স্পেশালিটি হাসপাতাল (নে গ্রিমস) কর্তৃপক্ষ ছেড়ে দেওয়ার পরে তাকে শিলং পুলিশ তাদের হেফাজতে নেয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ শেষে আজ বুধবার আদালতে তোলা হয়। বুধবার দুপুরে তাকে শিলং জেলা জজ আদালতে তোলা হলে আদালত এই সিদ্ধান্ত দেয়।

মেঘালয় পুলিশ ভারতের বিদেশ আইন অনুযায়ী সালাহ উদ্দিনের বিরুদ্ধে মামলা করে। মেঘালয় পুলিশের দাবি, তারা একপ্রকার নিশ্চিত সালাহ উদ্দিন অপহরণের গল্প ফেঁদে রাজনীতি করার চেষ্টা করেছেন। পুলিশ জানতে পেরেছে, সিলেট-মেঘালয় সীমান্তে সালাহ উদ্দিন স্থানীয় বিএনপির অনেক নেতার ঘনিষ্ট এবং তার অনেক আত্মীয়ের বাড়ি সেখানে অবস্থিত। এ সুযোগ কাজে লাগিয়ে অপহরণের গল্প তৈরি করেছেন তিনি।

সালাহ উদ্দিন আহমেদ কিভাবে মেঘালয়ে ঢুকে শিলং এলেন এবং কাদের সাহায্য নিয়েছিলেন— সেসব প্রশ্নের উত্তর পেতে পুলিশ রিমান্ড আবেদন করে।
গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে সালাহ উদ্দিনকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এ সময় শিলংয়ের পুলিশ সুপারিনটেনডেন্ট বিবেক সিয়াম সাংবাদিকদের জানান, চিকিৎসকরা মনে করছেন, তিনি এখন সুস্থ।

এদিকে মঙ্গলবার শিলং থেকে ঢাকায় ফিরে বিএনপির সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি বলেন, একটি পত্রিকায় সালাহ উদ্দিন আহমেদের সাক্ষাৎকার প্রচারের তথ্য ভিত্তিহীন। কারণ টেলিফোনে সাক্ষাৎকার গ্রহণের সুযোগ নেই। হাসপাতালে তার কোনো রকম ডিভাইস ব্যবহারের সুযোগ ছিল না। তিনি জানান, ভারতীয় কর্তৃপক্ষ তার চিকিৎসার ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী দিনে দু'বার দেখা করার সুযোগ পাচ্ছেন।

সালাহ উদ্দিনের পরবর্তী অবস্থা কী হতে পারে, সে সম্পর্কে শিলং পুলিশ সূত্র জানায়, বিনা পাসপোর্টে অনুপ্রবেশের কারণে সালাহ উদ্দিনের বিরুদ্ধে 'ফরেনার্স অ্যাক্ট-৪৬' অনুযায়ী মামলা করা হয়েছে। এ মামলায় অভিযোগের ব্যাপারে সালাহ উদ্দিনও আদালতে তার বক্তব্য উপস্থাপনের সুযোগ পাবেন।

মঙ্গলবার সন্ধ্যায় সালাহ উদ্দিনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার একদিন আগেও সোমবার নেগ্রিমস হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছিলেন, সালাহ উদ্দিনকে চিকিৎসকের হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছিল। তবে অসুস্থ থাকার কারণে চিকিৎকসরা পুলিশের এ প্রস্তাবে সায় দেননি। এ বক্তব্যের ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই তাকে সুস্থ উল্লেখ করে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

প্রায় দুই মাস আগে ঢাকা থেকে নিখোঁজ হওয়া সালাহ উদ্দিনকে গত ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের গলফ লিংক এলাকায় উদ্ভ্রান্তের মতো ঘুরতে দেখা যায়। পরে তাকে শিলং পুলিশ আটক করে।



টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.