Sylhet Today 24 PRINT

বেহেশতে যাওয়ার জন্য রাজনীতি করি: পরিকল্পনামন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ৩১ মে, ২০১৫


আমি বেহেশতে যাওয়ার জন্য রাজনীতি করি বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রোববার দুপুরে পরিকল্পনা মন্ত্রণালয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলনে কক্ষে ‘প্রভাব মূল্যায়ন ও নিবিড় পরিবীক্ষণ সমীক্ষা প্রতিবেদন উপস্থাপন’ কর্মশালায় এ কথা বলেন তিনি।

মুস্তফা কামাল বলেন, দেশের যতো ভালো কাজ হয়েছে, তার সব রাজনীতিবিদরাই করেছেন। আমি এখনও মন্ত্রী হইনি। যেদিন দেশে দারিদ্র্য থাকবে না, শিক্ষা ব্যবস্থা অনেক উন্নত হবে, আমাদের ছেলে-মেয়েরা দেশ-বিদেশে সুনাম কুড়াবে। আমি সেদিনই প্রকৃতভাবে মন্ত্রী হবো।

তিনি বলেন, দেশে যেসব রাস্তা তৈরি হয়েছে, সেসব রাস্তার নিচে পানি জমে আছে। রাস্তা বানানোর সময় পানি সঠিকভাবে নিষ্কাশন করা হয় না বলে গরমে রাস্তাগুলো ফুলে ওঠে এবং নষ্ট হয়ে যায়।

মন্ত্রীর নিজের এলাকার রাস্তাও দু’বছর না যেতেই নষ্ট হয়ে গেছে জানিয়ে এ ধরনের অপচয় দূর করতে সবার কর্তব্য পালনে নিষ্ঠাবান হওয়ার আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, প্রতিবছর বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) এক লাখ কোটি টাকার ওপরে বরাদ্দ থাকে। কিন্তু এই টাকাগুলো সঠিকভাবে ব্যবহার করা হয় না। এতো বিপুল অংকের অর্থ সঠিকভাবে খরচ করা গেলে দেশের চেহারাই পাল্টে যেতো।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমার মন্ত্রণালয়ে প্রকল্প মূল্যায়ন (পিইসি) সভা হয়। কিন্তু এখানে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কেউ আসেন না। এবার থেকে উচ্চ পর্যায়ের কেউ না এলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ওই প্রকল্প বাতিল করে দেবো।

আইএমইডি সচিব শহীদ উল্লাহ খন্দকারের সভাপতিত্বে কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ইআরডির সিনিয়র সচিব মোহাম্মদ মিজবাহ উদ্দিন, পরিকল্পনা সচিব শফিকুল আযম, স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পরিকল্পনা কমিশনের সিনিয়র সদস্য ড. শামসুল আলম প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.