Sylhet Today 24 PRINT

তারেক রহমানের বিরুদ্ধে ৪ মামলা বিচারাধীন

সিলেটটুডে ডেস্ক |  ১৪ ফেব্রুয়ারী, ২০১৮

খালেদা জিয়ার পুত্র ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আরও চারটি মামলা বিচারাধীন বলে সংসদকে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, বেগম খালেদা জিয়ার পুত্র তারেক রহমানের বিরুদ্ধে ২টি মামলায় সাজা এবং ৪টি মামলা বিচারাধীন রয়েছে।

বুধবার সংসদে সরকারি দলের বেগম ফজিলাতুন নেসা বাপ্পির এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, সাজাপ্রাপ্ত মামলা ২টি হলো, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা, ক্যান্টনমেন্ট থানায় মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলা।

মন্ত্রী বলেন, মানি লন্ডারিং মামলায় নিম্ন আদালত তারেক রহমানকে খালাস দেয়। ওই খালাস আদেশের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে আপিল করা হয়। আপিলের রায়ে আসামি তারেক রহমানকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ কোটি টাকা জরিমানা করা হয়। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় তারেক রহমানের ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ দশমিক ৮০ টাকা জরিমানা করা হয়েছে।

আনিসুল হক বলেন, অবৈধ সম্পদ অর্জনের দায়ে মামলায় আসামি তারেক রহমান ছাড়াও তার স্ত্রী ডা. যোবায়দা রহমান ও শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু আসামি হিসেবে অভিযুক্ত হন। এছাড়া ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলা ছাড়াও আরও ২টি মামলা নিষ্পত্তির অপেক্ষায় রয়েছে।

উল্লেখ্য, তারেক রহমান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাবাসের পর থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.