Sylhet Today 24 PRINT

বৃহস্পতিবার আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

নিউজ ডেস্ক |  ১৪ জানুয়ারী, ২০১৫

আবারও আদালতে যাচ্ছেন না বেগম খালেদা জিয়া। জিয়া অরফানেজ দূর্নীতি মামলায় হাজিরা দিতে ‘অবরুদ্ধ’ থাকা এবং হরতালের কারণে নিরাপত্তার অজুহাত দেখিয়ে আদালতে যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয় বলে জানিয়েছেন তাঁর আইনজীবি সানাউল্লাহ মিঞা। 

গত ৭ জানুয়ারি একইভাবে আদালতে হাজির হননি বেগম খালেদা জিয়া। তাঁর অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলেছে। বকশীবাজারে স্থাপিত এই বিশেষ আদালতে সে দিন তাঁর অনুপস্থিতির কারণ দেখানো হয়েছে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ থাকার ঘটনা। একইভাবে বৃহস্পতিবারও অনুপস্থিতির কারণ দেখানো হবে জানা গেছে। এর সাথে রয়েছে হরতালজনিত নিরাপত্তাহীনতার ব্যাপার।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি থেকে কার্যত তিনি ‘অবরুদ্ধ’ হয়ে আছে তাঁর গুলশান কার্যালয়ে। মূল ফটকের বাইরের দিকে তালা ঝুলিয়ে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী, একই সাথে আছে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি। 

খালেদা জিয়ার অবরুদ্ধ অবস্থায় আছেন জানিয়ে মামলার অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিঞা বুধবার (১৪ জানুয়ারি) রাতে জানান- খালেদা জিয়া আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর হাতে গুলশান অফিসে অবরুদ্ধ আছেন। পুলিশ তাকে বাসায় যেতে দিচ্ছে না।
 
তিনি আরও বলেন- বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল থাকায় প্রেক্ষিতে খালেদা জিয়ার নিরাপত্তাসহ অন্যান্য কারণ দেখিয়ে পরবর্তী তারিখে হাজিরার জন্য আদালতের কাছে সময় চেয়ে আবেদন প্রস্তুত করা হয়েছে। আদালতে বৃহস্পতিবার আবেদনটি উপস্থাপন করা হবে।    
 
গত ৭ জানুয়ারি ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. আবু আহমেদ জমাদার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ১৫ জানুয়ারি দিন ধার্য করেন। ওইদিন খালেদা জিয়ার অনুপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.