Sylhet Today 24 PRINT

কুমিল্লার দুই মামলায় খালেদার জামিন ২৪ জুন পর্যন্ত স্থগিত

সিলেটটুডে ডেস্ক |  ৩১ মে, ২০১৮

কুমিল্লার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত রেখে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল করতে বলেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (৩১ মে) রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের উপর শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। খালেদার পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।

গত ২৮ মে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কুমিল্লার এ দুই মামলায় ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। পরের দিন মঙ্গলবার (২৯ মে) জামিন স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত। একই সঙ্গে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। আজ (বৃহস্পতিবার) নির্ধারিত দিনে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, গত  ৮ ফেব্রুয়ারি দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক এই প্রধানমন্ত্রীকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। সেদিন থেকেই তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে রয়েছেন। বর্তমানে এই কারাগারে তিনিই একমাত্র বন্দি।

ওই মামলায় আপিলের পর খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। যেটি গত ১৭ মে বহাল রেখেছেন আপিল বিভাগ।

তবে খালেদা জিয়ার বিরুদ্ধে অন্তত আরও ছয়টি মামলায় শোন অ্যারেস্ট থাকায় সেগুলোতে জামিন পেতে হবে। জামিন পেলেই কেবল তিনি মুক্তি পেতে পারেন। এর মধ্যে কুমিল্লায় তিনটি ও নড়াইলে একটি, বাকিগুলো ঢাকার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.