Sylhet Today 24 PRINT

‘কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন খালেদা জিয়া’

সিলেটটুডে ডেস্ক |  ০৯ জুন, ২০১৮

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে তিনদিন আগে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন।

শুক্রবার (৮ জুন) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

রিজভী বলেন, ‘খালেদা জিয়ার নিকটাত্মীয়রা কারাগারে তাকে দেখতে গিয়েছিলেন। সেখান থেকে আসার পর খালেদা জিয়ার স্বজনেরা আমাদের যা জানিয়েছেন তা হৃদয় বিদারক। তিনদিন আগে কারাগারে দাঁড়িয়ে ছিলেন খালেদা জিয়া। এ সময় তিনি মাথা ঘুরে পড়ে যান এবং অজ্ঞান হয়ে পড়েন। এছাড়া তিন সপ্তাহ ধরে তিনি জ্বরে ভুগছেন।’

তিনি আরও বলেন, ‘এখনও তিনি জ্বরে ভুগছেন। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে খালেদা জিয়া সুস্থ আছেন। কিন্তু আমি রিজভী চ্যালেঞ্জ দিয়ে বলছি, কারাগারে খালেদা জিয়া সুস্থ নেই।

তিনি বলেন, ‘গত ২২ মে বিএনপির একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়েছিল। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে কোনও পদক্ষেপ নেননি। এতে বোঝা যায় এই সরকার স্বৈরাচার, গণবিরোধী সরকার। তারা সাধারণ মানুষের কল্যাণ চায় না। বিরোধী দলীয় নেত্রী মারা গেলেও তাদের কিছু যায় আসে না।’

সংবাদ সম্মেলন থেকেই খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রোববার (১০ জুন) বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

সারা দেশে জেলা ও মহানগরে এবং ঢাকা মহানগরীর থানায় থানায় এ প্রতিবাদ কর্মসূচি পালিত হবে। বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে প্রতিবাদ কর্মসূচি পালনের জন্য সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে আহ্বান জানিয়েছেন রিজভী।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত পাঁচ বছরের কারাদণ্ড প্রদান করেছেন সাবেক এই প্রধানমন্ত্রীকে। সেদিন থেকেই পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারেই বন্দি আছেন খালেদা জিয়া। বর্তমানে এই কারাগারে তিনিই একমাত্র বন্দি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.