Sylhet Today 24 PRINT

ইউনাইটেড ছাড়া অন্য কোথাও যেতে রাজি নন খালেদা জিয়া

সিলেটটুডে ডেস্ক |  ১২ জুন, ২০১৮

কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন  খালেদা জিয়া কারা কর্তৃপক্ষকে বলেছেন, ‘আমি ইউনাইটেড ছাড়া অন্য কোথাও যাবো না।’

সোমবার (১২ জুন) সকাল পৌনে ১১ টার দিকে কারা অধিদফতরের মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের কাছে খালেদা জিয়ার এই বক্তব্যের কথা জানান।

আইজি প্রিজন বলেন, ‘আজকে (মঙ্গলবার) আমাদের প্রস্তুতি ছিল, বেলা ১১ টার সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় তাকে নেওয়ার কথা ছিল। আমাদের সম্পূর্ণ প্রস্তুতি ছিল। কিন্তু তিনি যেতে অনীহা প্রকাশ করেছেন। তিনি ইউনাইটেড হাসপাতাল ছাড়া চিকিৎসা নেবেন না।’

আইজি প্রিজন বলেন, ‘আমি নিজেই গতকাল (সোমবার) গিয়ে উনাকে (খালেদা জিয়া) কনভিন্স করার চেষ্টা করেছি। আজ সকালেও চিকিৎসককে পাঠিয়েছি। উনি বলে দিয়েছেন, ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও যাবেন না।’

আইজি প্রিজন আরো বলেন,  ‘উনি যদি  মত পরিবর্তন করেন, তাহলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাবো। তবে বিএসএমএমইউ-তে অনাস্থার কারণের বিষয়টি খালেদা জিয়াকে জিজ্ঞাসা করা হয়নি।’

তিনি বলেন, ‘কারাবিধি অনুযায়ী সরকারের হাইয়েস্ট যে রেফারেল মাল্টি ডিসিপ্লিনারি হাসপাতাল আছে, সেখানেই আমরা পাঠাতে পারি। সেখানে যদি কোনও পরীক্ষা-নিরীক্ষার সুযোগ না থাকে, তাহলে প্রাইভেট হাসপাতালে করা যেতে পারে। এক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কোনও নির্দেশনা থাকলে নিয়ে যাওয়া যেতে পারে। কারাবিধি অনুযায়ী বিএসএমএমইউ সর্বোচ্চ।’

‘বেসরকারি হাসপাতালের বিষয়ে কারা কর্তৃপক্ষ কোনও সিদ্ধান্ত নেবে না। তারা দরখাস্ত করবেন, সেটা আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে দিতে পারি।’ এমনটাই জানিয়েছেন ইফতেখার উদ্দিন।

প্রসঙ্গত, গত ৫ জুন খালেদা জিয়া হঠাৎ করে কারাগারে ‘মাথা ঘুরে’ পড়ে গেলে তার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হয়ে ওঠে বিএনপি। তাকে দেখতে গত শনিবার কারাগারে যান তার ব্যক্তিগত চারজন চিকিৎসক।

খালেদার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে ধারণা করে তাকে পরীক্ষা-নিরীক্ষার জন্য ইউনাইটেড হাসপাতালে নেওয়ার সুপারিশ করেন তারা। বিএনপিও তাদের নেত্রীকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানিয়ে আসছে।

কারা কর্তৃপক্ষ বলছে, কারাবিধি অনুযায়ী বন্দিদের বেসরকারি হাসপাতালে নেওয়ার সুযোগ নেই, নিতে হবে সরকারি হাসপাতালেই।

তবে সরকার অনুমতি দিলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে পারেন বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার জন্য সোমবার (১১ জুন) সকাল থেকে কারাগার এলাকায়, শাহবাগ, পিজি হাসপাতাল এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। তবে খালেদা জিয়া পিজিতে যেতে অস্বীকৃতি জানানোর পর আজ (মঙ্গলবার) বেলা ১১ টার দিকে নিরাপত্তা ব্যবস্থা সরিয়ে নেয়।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত পাঁচ বছরের কারাদণ্ড প্রদান করেছেন সাবেক এই প্রধানমন্ত্রীকে। সেদিন থেকেই পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারেই বন্দি আছেন খালেদা জিয়া। বর্তমানে এই কারাগারে তিনিই একমাত্র বন্দি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.