Sylhet Today 24 PRINT

ফের তোপের মুখে অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |  ০৭ সেপ্টেম্বর, ২০১৮

নানা সময়ে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করে আলোচনার জন্ম দেওয়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য তারিখ ও নির্বাচনকালীন সরকারের বিষয়ে  বক্তব্য দিয়ে ফের তোপের মুখে পড়েছেন।

মুহিতের এমন বক্তব্যের নিজ দলের অনেক নেতাই তাঁর সমালোচনা করেছেন। নির্বাচন কমিশনও ক্ষোভ প্রকাশ করেছে মুহিতের বক্তব্যে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত বুধবার সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর হতে পারে বলে তিনি নির্বাচন কমিশনের সঙ্গে আলাপে জানতে পেরেছেন। এ ছাড়া নির্বাচন সামনে রেখে আগামী ২০ দিনের মধ্যে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে বলেও জানান তিনি। কিন্তু এই বক্তব্যের কারণে নিজ দলের মন্ত্রীদের কাছ থেকেই বিরূপ প্রতিক্রিয়ার সম্মুখীন হতে হয়েছে অর্থমন্ত্রীকে, যার পরিপ্রেক্ষিতে গতকাল তিনি বলেছেন, তার ওই বক্তব্য ছিল অনুমাননির্ভর।

এদিকে অর্থমন্ত্রীর বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক এবং প্রধান নির্বাচন কমিশনার কে. এম. নুরুল হুদা গতকাল বিস্ময় প্রকাশ করেছেন। তারা বলেছেন, নির্বাচনের তারিখ ঘোষণার এখতিয়ার কেবলই নির্বাচন কমিশনের। এটি আর কারও বলার বিষয় নয়।

সাংবাদিকদের এ-সংক্রান্ত এক প্রশ্নের জবাবে গতকাল সিইসি কে. এম. নুরুল হুদা বলেছেন, নির্বাচনের তারিখ দিয়ে অর্থমন্ত্রী ঠিক করেননি। তিনি ভুল বলেছেন। এটা তার কাজ নয়। ভোটের তারিখ নিয়ে অর্থমন্ত্রীর সঙ্গে নির্বাচন কমিশনের কোনো ধরনের আলোচনাও হয়নি বলে জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের সম্ভাব্য তারিখ নিয়ে বলার এখতিয়ার সরকার বা কোনো মন্ত্রীর নেই। দলের কোনো নেতারও নেই। এটা ইসির কাজ। কাজেই এ বিষয়ে কথা বলে ইসিকে বিব্রত করাও ঠিক নয়।

অন্যদিকে আইনমন্ত্রী আনিসুল হক সংবিধানের ১২৬ অনুচ্ছেদের উল্লেখ করে বলেন, নির্বাচনের সময় নির্ধারণ এবং নির্বাচন অনুষ্ঠানের জন্য সব দায়িত্ব পালন করবে নির্বাচন কমিশন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.