Sylhet Today 24 PRINT

ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার প্রস্তাব প্রত্যাখান বি. চৌধুরীর

সিলেটটুডে ডেস্ক |  ১৬ অক্টোবর, ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রস্তাব প্রত্যাখান করেছেন বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

সোমবার (১৫ অক্টোবর) রাত পৌনে দশটার দিকে বি. চৌধুরীর বারিধারার বাসায় গিয়ে তাকে ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার প্রস্তাব দেন জাফরুল্লাহ। বি চৌধুরী এ প্রস্তাব প্রত্যাখান করেন বলে জানান বি চৌধুরীর ছেলে ও বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী।


গত শনিবার বিএনপি, ঐক্য প্রক্রিয়া, নাগরিক ঐক্য ও জেএসডি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ হয়। ওইদিন সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এর ঘোষণা দেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

কিন্তু এই সংবাদ সম্মেলনে একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে রাখা হয়নি। এ নিয়ে তিনি ক্ষুব্ধ হন। পরে বারিধারায় নিজ বাসভবনে তিনি সংবাদ সম্মেলন করে বলেন, নতুন জাতীয় ঐক্যফ্রন্টে যেতে আগ্রহী। তবে দুটি শর্ত রয়েছে তার।

বি. চৌধুরী বলেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যে ঐক্য প্রক্রিয়া চলছে তার সঙ্গে বিকল্পধারা থাকবে না। এ ছাড়া সংসদে ভারসাম্য এবং স্বেচ্ছাচারিতা বন্ধ করতে নিজ দলের জন্য ১৫০ আসন দাবি করেন তিনি।

ড. কামাল হোসেনের আমন্ত্রণে তার বাসায় গিয়ে সেখান থেকে ফিরে এসে বি. চৌধুরী হতাশ হয়েছেন বলেও সেদিন জানান তিনি।

সেদিন সাংবাদিকরা জানতে চান বিকল্পধারাকে কি বাদ দিয়েছে, নাকি তারা সরে এসেছে? এমন প্রশ্নের জবাবে মাহী বি চৌধুরী বলেছিলেন, আমরা ঐক্য প্রক্রিয়া থেকে এখনও সরে আসি নাই। ওনারা যদি বাদ দিয়ে থাকেন সেটা তারা ঘোষণা দেবেন। স্বাধীনতাবিরোধীদের বাদ দিয়ে ভারসাম্যের রাজনীতিতে আমরা বিশ্বাসী। এমনটা জাতির চাওয়া, সেই স্বপ্ন আমরা দেখি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.