Sylhet Today 24 PRINT

ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে রাজি আওয়ামী লীগ

সিলেটটুডে ডেস্ক |  ২৯ অক্টোবর, ২০১৮

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপের বসতে রাজি হয়েছে আওয়ামী লীগ।

সংলাপের আহ্বান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আওয়ামী লীগকে রোববার চিঠি দেওয়া হয়। চিঠি পাওয়ার পরদিন সোমবার এক সংবাদ সম্মেলনে সংলাপে বসার কথা জানিয়েছেন ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, একাদশ সংসদ নির্বাচনের পূর্বক্ষণে কোনো চাপের মুখে এই সংলাপ হচ্ছে না এবং তার কোনো পূর্বশর্তও দিচ্ছে না।

কাদের বলেন, আমরা কারও চাপের মুখে নতি স্বীকার করিনি। আমাদের পক্ষ থেকে আমরা কাউকে সংলাপে ডাকিনি। তারা সংলাপ করতে চান, ঐক্যফ্রন্ট নেতারা। সংলাপের দরজা সবার জন্য খোলা। আমরা ঐক্যফ্রন্টের প্রস্তাবে সম্মত।

শেখ হাসিনার দরজা কারও জন্য বন্ধ নাই, কারও জন্য বন্ধ থাকে না, মন্তব্য ওবায়দুল কাদেরের।

খালেদা জিয়াকে মুক্তিসহ সাত দফা জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। এই দাবির স্বপক্ষে তারা ইতোমধ্যেই সিলেট ও চট্টগ্রামে সমাবেশও করেছে। জাতীয় ঐক্যফ্রন্টের দাবিগুলো নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চিঠি দেন ড. কামাল হোসেন। রোববার এই চিঠি পাওয়ার পর সোমবার এক জরুরি সংবাদ সম্মেলনে সংলাপে সম্মত হওয়ার কথা জানান ওবায়দুল কাদের।

সংলাপের চিঠিতে কামাল হোসেন লিখেছিলেন, “একটি শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সকলের অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্ট বাংলাদেশ আওয়ামী লীগের সাথে একটি অর্থবহ সংলাপের তাগিদ অনুভব করছে এবং সে লক্ষ্যে আপনার কার্যকর উদ্যোগ প্রত্যাশা করছি।”

চিঠি প্রাপ্তির পরের দিন সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আজকে মন্ত্রিসভার বৈঠকের পর নেত্রী আমাদের নিয়ে অনির্ধারিত একটি বৈঠক করেন। উপস্থিত দলীয় নেতাদের সঙ্গে আলোচনা করেন এবং সবার মতামত জানতে চান। অনির্ধারিত এ আলোচনায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে যে আওয়ামী লীগের সভানেত্রীর দরজা কারো জন্য বন্ধ নয়।

তিনি বলেন, আমাদের পক্ষ থেকে সংলাপে নেতৃত্ব দেবেন দলীয় সভাপতি শেখ হাসিনা। খুব শিগগিরই আমরা সময়, স্থান ও আনুষঙ্গিক বিষয়গুলো তাদের জানিয়ে দেব। এটা অনতিবিলম্বে জানিয়ে দেব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.