Sylhet Today 24 PRINT

খালেদার রিটের আদেশ সোমবার

সিলেটটুডে ডেস্ক |  ১৮ নভেম্বর, ২০১৮

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে আবার হাসপাতালে ভর্তি করে চিকিৎসা প্রদানের নির্দেশনা চেয়ে করা রিটের আদেশের জন্য সোমবার দিন নির্ধারণ করেছেন হাই কোর্ট।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাই কোর্ট বেঞ্চ আদেশের জন্য সোমবার সময় নির্ধারণ করেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

গত মঙ্গলবার এ রিটের উপর উভয় পক্ষের শুনানি শেষে আদালত বৃহস্পতিবার আদেশের দিন ধার্য করেছিলেন। কিন্তু বৃহস্পতিবার খালেদা জিয়ার আইনজীবীরা রিটে সম্পূরক কিছু আবেদন যুক্ত করায় রিটের আদেশের জন্য রোববার দিন ধার্য করেন। আজ আবার উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত আদেশের জন্য সোমবার দিন ধার্য করেন।

এর আগে বিএসএমএমইউ হাসপাতাল থেকে খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর বৈধতা নিয়ে গত রোববার আইনজীবী নওশাদ জমির একটি রিট করেন। সেই রিটে খালেদা জিয়ার চিকিৎসা শেষ না করে তাকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে উল্লেখ করে খালেদা জিয়াকে কারাগার থেকে আবার বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা প্রদানের আর্জি জানানো হয়ছে।

খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা সেবা দিতে নির্দেশনা চেয়ে এর আগে করা আর একটি রিট আবেদন গত ৪ অক্টোবর নিষ্পত্তি করে কিছু নির্দেশনা ও পর্যবেক্ষণসহ আদেশ দিয়েছিলেন হাই কোর্ট।

সেই আদেশের পর গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি ওখানে চিকিৎসাধীন ছিলেন। প্রায় এক মাস চিকিৎসার পর গত ৮ নভেম্বর বিএসএমএমইউ থেকে ছাড়পত্র দিয়ে খালেদা জিয়াকে আবার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারে ফিরিয়ে নেওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.