Sylhet Today 24 PRINT

‘জামায়াত-বিএনপি একই বৃন্তে দু’টি ফুল’

সিলেটটুডে ডেস্ক |  ২৯ নভেম্বর, ২০১৮

জামায়াতকে ছাড়া বিএনপি অচল মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জামায়াত ও বিএনপি একসঙ্গেই কাজ করছে, রাজনীতি করেছে এবং সাম্প্রদায়িকতা করেছে। ২০১৪ সালে নির্বাচনকে কেন্দ্র করে যে সহিংসতা হয়েছে সেটিও বিএনপির সঙ্গে মিলে জামায়াত করেছে। জামায়াত, বিএনপিকে আলাদা করে ভেবে লাভ নেই। কারণ তারা একই বৃন্তে দু'টি ফুল।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বিএনপি থেকে জঙ্গিদের মনোনয়ন দেওয়া হচ্ছে অভিযোগ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, জামায়াত ইসলামীর প্রার্থীরা ধানের শীষ প্রতীকে মনোনয়নপত্র দাখিল করেছেন। এই যে ব্যারিস্টার শাকিলা ফারজানা, সে কে? সে জঙ্গি অর্থায়নের সঙ্গে জড়িত। বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। শাকিলা ফারজানা যদি জঙ্গি না হয়, তাহলে জঙ্গি কে? এরকম অনেক জঙ্গিকে তারা মনোনয়ন দিয়েছে বলে আমরা জানি। এগুলো তাদের জন্য নতুন কিছু নয়।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, আমরা চাই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, প্রতিযোগিতাপূর্ণ একটি নির্বাচন। বিএনপি-ঐক্যফ্রন্ট না থাকলে এটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে না।

বিএন‌পির ম‌নোনয়ন প্রত্যাশী‌দের হয়রানি করা হচ্ছে— এমন অভি‌যো‌গের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তথ্যপ্রমাণ দি‌য়ে বলুন, কোথায় কোথায় আপনা‌দের প্রার্থী‌কে বাধা দেওয়া হচ্ছে। তাহ‌লে নির্বাচন কমিশন তার ব্যবস্থা নেবে। অন্ধকারে ঢিল ছোঁড়া তা‌দের পুরা‌নো অভ্যাস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.