Sylhet Today 24 PRINT

জামায়াতের মধ্যেও মুক্তিযোদ্ধা আছে: নজরুল

সিলেটটুডে ডেস্ক |  ২৯ নভেম্বর, ২০১৮

নির্বাচনে কোনো যুদ্ধাপরাধীকে ধানের শীষ প্রতীক দেওয়া হবে না বলে সাংবাদিকদের আশ্বস্ত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘যদি কেউ যুদ্ধাপরাধ না করে থাকে, তাহলে তাকে প্রতীক দিতে অসুবিধা কোথায়? জামায়াতে তো মুক্তিযোদ্ধাও আছে।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘আমাদের নেত্রী খালেদা জিয়া আমাদের মাঝে এখন নাই, উনি জেলখানায় আছেন। আপনারা জানেন, প্রত্যেকটা নির্বাচনে, সব নির্বাচনী এলাকায় উনিই (খালেদা জিয়া) যান প্রার্থীদের পক্ষে বক্তব্য রাখার জন্য। উনি আজ আমাদের মাঝে নেই, আমাদের নেতা তারেক রহমানও দেশের বাইরে। এখন তাদের কাজটা আমাদেরকেই করতে হবে’— বলেন নজরুল ইসলাম খান।

তিনি বলেন, ‘ আমরা যদি সবাই নির্বাচনে প্রার্থী হয়ে যাই…. তো কাজেই দলের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছি, আমরা কয়েকজন নির্বাচন করব না; বাকিদের নির্বাচন করে দেব। আপনারা যাদের কথা বলছেন, তারা অত্যন্ত যোগ্য। কাজেই তাদের এই সরে যাওয়ার বিষয়টিকে নির্বাচনী কৌশল বলতে পারেন এবং এ রকম নির্বাচনী কৌশল তো হতেই পারে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদসহ অন্যরা।

প্রসঙ্গত, আদালতের রায়ের প্রেক্ষিতে নির্বাচন কমিশনের নিবন্ধন হারানো স্বাধীনতা বিরোধী দল জামায়াতে ইসলামী বাংলাদেশ এবার বিএনপির দলীয় প্রতীক ধানের শীষে নির্বাচন করবে। বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, অন্তত ২০টি আসনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবে জামায়াত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.