Sylhet Today 24 PRINT

আমি বিএনপির কেউ নই: ড. কামাল

সিলেটটুডে ডেস্ক |  ১৯ ডিসেম্বর, ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, আমি বিএনপির লোক নই। আমি আওয়ামী লীগের লোক ছিলাম।

তিনি আরও বলেন, ৭০ সালের নির্বাচনে বঙ্গবন্ধুর এজেন্ট ছিলাম। সেই সময় মানুষ দ্বারে দ্বারে গিয়েছি। রাজনৈতিক অবস্থার পরিবর্তন হয়েছে। মানুষ এখনও সেই পরিবর্তন চায়।

বুধবার মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন ড. কামাল। বৈঠকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, জাপান, কোরিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান, সুইডেন, সুইজারল্যান্ড, নরওয়ে, তুরস্ক, ডেনমার্ক, ফিলিপাইন, ফ্রান্স, অস্ট্রেলিয়াসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কামাল বলেন, জনগণ দেশের মালিক। জনগণ মালিকানা হারালে দেশের স্বাধীনতা আর থাকে না। জনগণের মালিকানার স্বার্থে অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সুযোগ দেওয়া দরকার। আমার নতুন কিছু বলার নেই। তবে জনগণের আকাঙক্ষা আছে পরিবর্তনের।

আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, রাস্তায় এত পুলিশ কখনও আমি দেখিনি। যাকে তাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা বলছেন, ২ জানুয়ারির পর তাদের ছেড়ে দেওয়া হবে। এ থেকে প্রমাণিত হয় নির্বাচনে যাতে বিরোধী দল নামতে না পারে সে জন্য পুলিশ এই তৎপরতা চালাচ্ছে যাতে ভোট ছিনিয়ে নেওয়া যায়, বিরোধী দলের নেতাকর্মীরা যাতে ভোটের মাঠে না থাকেন।

‘অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায়ের জন্য ভোটের মাঠে লড়াই চালিয়ে যাচ্ছি’ বলেন ড. কামাল।

কূটনৈতিকদের সঙ্গে বৈঠকের বিষয়ে ড. কামাল বলেন, ‘আমরা আমাদের  ইশতেহার কূটনীতিকদের কাছে ‍তুলে ধরেছি। আমরা আমাদের কথাগুলো তুলে ধরেছি। এ ব্যাপারে তাদেরও অবজারভেশন আছে।

এ সময় ড. কামাল হোসেনের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান, তাবিথ আউয়াল, গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফর উল্লাহ চৌধুরী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.