Sylhet Today 24 PRINT

ফরিদপুরে আওয়ামী লীগও মন্ত্রী দ্বারা নির্যাতিত : প্রবীর সিকদার

সিলেটটুডে ডেস্ক |  ২২ আগস্ট, ২০১৫

ফরিদপুরের আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতা কর্মীরাও একজন মন্ত্রীর হাতে নির্যাতিত হচ্ছে বলে অভিযোগ করেছেন সাংবাদিক প্রবীর সিকদার। হিন্দু বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশ গুপ্তকে নোটিশ পাঠানোয় শাস্তি দাবি করেছেন ফরিদপুরের জেলা প্রশাসকের।

এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ সহ ৩ জন তার মৃত্যুর জন্য দায়ী থাকবে, ফেসবুকে এমন স্ট্যাটাস দিয়ে তথ্য প্রযুক্তি আইনে কারাগারে যেতে হয়েছিল সাংবাদিক প্রবীর সিকদারকে।

কিছুদিন আগে মন্ত্রীর বিরুদ্ধে ফরিদপুরে এক হিন্দু পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ করেন হিন্দু বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এবং আন্তর্জাতিক যুদ্ধাপরাধ বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী রানা দাশ গুপ্ত। এ বিষয়ে তদন্ত করতে ফরিদপুর জেলা প্রশাসক ২৩ আগস্ট নির্ধারিত সময়ে রানা দাশ গুপ্তকে উপস্থিত থাকতে নোটিশ দিয়েছে। জাতীয় প্রেস ক্লাবের সামনে এর প্রতিবাদে মানববন্ধন করেছে হিন্দু বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

সাংবাদিক প্রবীর সিকদার বলেন, “কুড়ি, একুশ, বাইশ, তেইশটি মামলায় পর্যুদস্ত করা হয়েছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাদের।আজ ওখানে যারা আওয়ামী লীগের নামে তান্ডব চালাচ্ছেন আমি আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বের প্রতি অনুরোধ করবো আপনারা ফরিদপুর আওয়ামী লীগের প্রতি দৃষ্টি দিন। তাহলেই চোখ খুলে যাবে, সেখানে কারা কি করছে। আমি ফরিদপুর জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসনের যারা দায়িত্বে আমি প্রত্যেকের অপসারণ দাবি করি। ওই প্রশাসন দিয়ে ফরিদপুর চলতে পারে না।”

আর দেশের সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীকে আহবান জানিয়েছেন রানা দাশ গুপ্ত ।

হিন্দু বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশ গুপ্ত বলেন, “বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা ইতিবাচক মনোভাব থাকলেও স্বার্থান্বেষী দুষ্টচক্র যার মধ্যে আমলা ও স্থানীয় জনপ্রতিনিধিরা রয়েছে তা প্রতিফলিত হতে দিচ্ছে না। সংখ্যালঘুদের উপর নানাভাবে নিপীড়ণ নির্যাতন চালিয়ে অনেকেই বহির্বিশ্বে দেশ ও জাতির ভাবমূর্তিতে কালিমা লেপন করে চলেছে।”

অসাম্প্রদায়িক চেতনা রক্ষা করতে শুধু সংখ্যালঘুরাই নয় সকলকেই ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন হিন্দু বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা। চ্যানেল আই অনলাইন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.