Sylhet Today 24 PRINT

মহিলা শ্রমিক লীগের নতুন কমিটি

সিলেটটুডে ডেস্ক |  ১২ অক্টোবর, ২০১৯

জাতীয় মহিলা শ্রমিক লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সুরাইয়া আক্তার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রহিমা আক্তার সাথী। এছাড়া কার্যকরী সভাপতি হিসেবে শামসুন্নাহার ভূঁইয়া এমপির নাম ঘোষণা করা হয়।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীতে জাতীয় মহিলা শ্রমিক লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের শুরুতে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কমিটি ঘোষণার সময় জাতীয় মহিলা শ্রমিক লীগের ৪০টি সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের জানান, মহিলা শ্রমিক লীগের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা ও সমঝোতার ভিত্তিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতমত নিয়েই নতুন কমিটি গঠন করা হয়েছে।

কমিটি গঠনের সময় সেখানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দীন নাসিম, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং মহিলা শ্রমিক লীগের বিদায়ী সভাপতি রওশন আক্তার সাথী।

জানা যায়, নবনির্বাচিত কমিটির সভাপতি সুরাইয়া আক্তার গত কমিটির কার্যকরী সভাপতি ছিলেন। আর শামসুন্নাহার ভূঁইয়া গত কমিটির সাধারণ সম্পাদক এবং রহিমা আক্তার সাথী সাংগঠনিক সম্পাদক ছিলেন।

নতুন কমিটি ঘোষণার পর জানানো হয়, এই কমিটির মেয়াদ হবে দুই বছর। আগামী এক সপ্তাহের মধ্যে ৪৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২৯ মার্চ প্রথম সম্মেলনের মধ্য দিয়ে জাতীয় মহিলা শ্রমিক লীগ গঠন করা হয়। আজ ছিল মহিলা শ্রমিক লীগের দ্বিতীয় জাতীয় সম্মেলন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.