Sylhet Today 24 PRINT

পুরনোদের ভিড়ে চমকের নাম নাদেল

আওয়ামী লীগের কমিটি

নিজস্ব প্রতিবেদক |  ২৭ ডিসেম্বর, ২০১৯

এবারের আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ছিলো ব্যাপক আলোচনা। নতুন কমিটিতে অনেক চমক আসতে পারে বলে আলোচনা ছিলো। পুরনো অনেকে বাদ পড়তে পারেন বলেও ধারণা করা হচ্ছিলো। তবে গত ২১ ডিসেম্বর সম্মেলন শেষে দেখা যায় বেশিরভাগ পুরনোরাই বহাল। বাদ পড়ার আলোচনায় থাকাদের মধ্যে তেমন কেউ বাদ পড়েননি। কমিটিতে নতুন মুখও আসেনি তেমন।

বরং কমিটির প্রেসিডিয়াম সদস্য হিসেবে সাবেক মন্ত্রী ও পরিবহন শ্রমিক নেতা শাজাহান খানের অন্তর্ভুক্তি বিতর্কেরই জন্ম দেয়। তবে আওয়ামী লীগের কমিটিতে চমকের দেখা মেলে বৃহস্পতিবার। ওই রাতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে আওয়ামী লীগে।

এতে সবাইকে চমকে দিয়ে দলটির সাংগঠনিক সম্পাদক হন শফিউল আলম চৌধুরী নাদেল। বাদ পড়েন টানা তিনবার এই পদে থাকা সিলেটের আরেক নেতা মিসবাহ উদ্দিন সিরাজ।

শফিউল আলম নাদেল এবার সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। এই পদের জন্য প্রচার-প্রচারণাও চালাচ্ছিলেন তিনি। গত ৫ ডিসেম্বর অনুষ্ঠিত সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বঞ্চিতই থাকতে হয় নাদেলকে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলনে যে ক'জন নেতার নাম আলোচিত হচ্ছিলো তাদের মধ্যে নাদেলের নাম ছিলো না বললেই চলে। অথচ শেষপর্যন্ত নাদেলই হলেন আওয়ামী লীগের নতুন সাংগঠনিক সম্পাদক।

কেন্দ্রের এই পদ পেয়ে পুলকিত শফিউল আলম নাদেলও। পদপ্রাপ্তির প্রতিক্রিয়ায় তিনি ফেসবুকে লিখেন- জীবনে কখনো ভাবিনি আমার আদর্শের ঠিকানা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে সংযুক্ত হব। আমার প্রাণপ্রিয় নেত্রী, দশরত্ন জননেত্রী শেখ হাসিনা আমার মত তৃণমূলের একজন নগণ্য কর্মীকে যে মূল্যায়ন করেছেন তাতে আমি উচ্ছ্বসিত, উজ্জীবিত। মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করে আধুনিক বাংলাদেশের রূপকার, প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী দশরত্ন শেখ হাসিনার প্রতি সশ্রদ্ধ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে উত্থান শফিউল আলম নাদেলের। স্কুলজীবন থেকেই ছাত্ররাজনীতিতে সম্পৃক্ত তিনি। ১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত সিলেট সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি। এরআগে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এবং সর্বশেষ কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন নাদেল। বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-এর পরিচালকের দায়িত্বে রয়েছেন তিনি।

ঘোষিত কমিটিতে চমক হিসেবে এসেছে উপদপ্তর সম্পাদক পদে সায়েম খানের নামও। ছাত্রলীগের সোহাগ-জাকির কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। এবার একেবারে আওয়ামী লীগের কমিটিতে চলে এসেছেন। এছাড়াও সদ্য সাবেক কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক করা হয়েছে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানকে। তিনিই প্রাচীন এই দলটির প্রথম অর্থ সম্পাদক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.