Sylhet Today 24 PRINT

জাতীয় পার্টির কাছে কৃতজ্ঞ ওবায়দুল কাদের

সিলেটটুডে ডেস্ক |  ২৮ ডিসেম্বর, ২০১৯

১৯৯৬ সালে জাতীয় পার্টির (জাপা) সহযোগিতায় আওয়ামী লীগ সরকার গঠন করেছিল বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ১৯৯৬ সাল থেকে জাতীয় পর্টির সঙ্গে আওয়ামী লীগের মিত্রতা শুরু হয়। শেখ হাসিনার নেতৃত্বে সেদিন আমাদের রাষ্ট্র ক্ষমতায় যেতে জাতীয় পার্টির একটা গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ওই সময় আমাদের সরকার গঠন করার জন্য কিছু আসন কম ছিল। জেলে বসেও জাতীয় পার্টির চেয়ারম্যান আমাদের সমর্থন দিয়েছিলেন। আমরা সরকার গঠন করতে পেরেছিলাম। ৯৬ সালে জাতীয় পার্টির অবদানের কথা আমরা ভুলিনি। আমি জাতীয় পার্টির কাছে কৃতজ্ঞ।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাতীয় পার্টির নবম সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাংলাদেশে পল্লীবন্ধু নামে খ্যাত এরশাদ। তিনি আমাকে ব্যক্তিগতভাবে ছোট ভাইয়ের মতো স্নেহ করতেন, ভালোবাসতেন। তিনি একজন বিনয়ী রাজনৈতিক ছিলেন। জাতীয় পার্টি এবং এইচ এম এরশাদ একই বৃত্তে দুটি ফুলের মতো।

সারাদেশে জাতীয় পার্টির অনেক কর্মী রয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এরশাদ বেঁচে থাকলে আজ পরিবেশ আরও ভিন্ন মাত্রা পেতো। আজ জাতীয় পার্টির জাতীয় সম্মেলনে তার স্মৃতি বারবার মনে পড়ছে। জাতীয় পার্টি বিরোধী দলে আসার পর সংসদের কার্যক্রমে নতুন মাত্রা এসেছে। তারা সংসদের ভেতরে ও বাইরে কখনও ভায়োলেন্সের রাজনীতি করেনি। সংসদে জাতীয় পার্টি দায়িত্বশীল, গঠনমূলক বিরোধী দলের ভূমিকা পালন করেছে।

কাদের বলেন, গণতন্ত্রে সরকারি দল একা শক্তিশালী হলে হবে না। গণতন্ত্রকে অর্থবহ করতে হলে শক্তিশালী বিরোধী দল প্রয়োজন। জাতীয় পার্টি এ ভূমিকাটি যথাযথভাবে এ পর্যন্ত পালন করে আসছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.