Sylhet Today 24 PRINT

মৃত্যু নিয়ে নগ্ন রাজনীতি নিন্দনীয়: শাকিল

নিজস্ব প্রতিবেদক |  ২৫ জানুয়ারী, ২০১৫

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিল বলেছেন, একটি মৃত্যু নিয়ে নগ্ন রাজনীতি এবং অসত্য কথা বলা অবশ্যই নিন্দনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পুত্র শোকে সমবেদনা জানাতে গিয়ে যে পরিবেশে ফিরে এসেছেন তা শুধু রাজনৈতিক নয় সকল সামাজিক শিষ্টাচারেরও বর্হিভূত। 

শনিবার রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল টুয়েন্টিফোরকে দেওয়া প্রতিক্রিয়ার তিনি এ মন্তব্য করেন। 
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়াপার্সনের গুলশান কার্যালয়ের সমানে গিয়ে কিছুক্ষণ অপেক্ষা করে বন্ধ দরজা দেখে ফিরে আসেন। 
 
প্রধানমন্ত্রী ফিরে আসার পর খালেদা জিয়ার বিশেষ সহকারি শিমুল বিশ্বাস গণমাধ্যমের কাছে দাবি করেন, তিনি একটি শোক বই আনার জন্য ভিতরে গেছেন। এরই মধ্যে প্রধানমন্ত্রী এক মিনিটও না দাঁড়িয়ে চলে গেছেন। 
 
প্রধানমন্ত্রী বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিল বলেন, শিমুল বিশ্বাস যে বক্তব্য দিয়েছেন তা অত্যন্ত দুঃখজনক।
 
তিনি বলেন, 'আমরা মনে করি সকল মৃত্যুই রাজনীতির উর্ধ্বে। এই বিশ্বাসকে ধারণ করেই প্রধানমন্ত্রী খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে যান। প্রধানমন্ত্রীর উদ্দেশ্য ছিলো একজন সন্তান হারানো মাকে সমবেদনা জানানো। কিন্তু সেখানে গিয়ে আমরা যা দেখেছি; তা মিডিয়ার মাধ্যমে সমগ্র জাতিই দেখেছে।'
 
তিনি বলেন, 'খালেদা জিয়ার কার্যালয়ের গেট তালা বন্ধ করে রাখা ছিলো। প্রধানমন্ত্রী রাস্তায় বেশ কিছুক্ষণ তার গাড়িতে অপেক্ষা করেছেন। এক সময় তিনি গাড়ি থেকে নেমে গেটের দিকে কয়েক পা অগ্রসরও হয়েছেন। প্রধানমন্ত্রীর অগ্রসর হওয়ার পারও বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গেটের তালা খোলা হয়নি। সেখানে শিমুল বিশ্বাসের সাথে আমিসহ আমার সহকর্মীদের কথাও হয়েছে। আমরা তাদের একবারের জন্য গেটটি খুলে দেওয়ার জন্য অনুরোধ করেছি। আমরা বলেছি প্রধানমন্ত্রী শুধুমাত্র সমবেদনা জানানোর জন্য আজ এখানে এসেছেন। কিন্তু তারা গেটের তালা খোলেন নি। আমি মনে করি এটি শুধু রাজনৈতিক শিষ্টাচার বর্হিভুত নয়।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.