Sylhet Today 24 PRINT

গণতন্ত্র উদ্ধারে জাতীয় ঐক্য গড়ে তুলুন: ড. রেজা কিবরিয়া

সিলেট জেলা গণফোরামের কর্মী সভা

সিলেটটুডে ডেস্ক |  ২৩ জানুয়ারী, ২০২০

গণফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া বলেছেন, গণতন্ত্র উদ্ধারে জাতীয় ঐক্য গড়ে তুলুন, সেদিন বেশী দূরে নয় যে সময় গণফোরাম দেশের নেতৃত্বে দেবে। আমরা চাই আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার আমরা সুষ্ঠু, রুগ্নমুক্ত রাজনীতি বিশ্বাস করি। সরকার দেশে ৮ শতাংশ প্রবৃদ্ধির কথা বলে কিন্তু তা পুরোটাই মিথ্যা আসুন সবাই মিলে এদেশটাকে গড়ি।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় তিনি আরও বলেন, আমার বাবা থাকাকালীন সময়ের আওয়ামী লীগ ও বর্তমান আওয়ামী লীগে অনেক তফাত রয়েছে। আজ ১৫টি বছর হতে চললো আমার বাবার হত্যার একটি সুষ্ঠু তদন্ত এখনো আমাদের পরিবার দেখতে পরিনি।  আজ দেশে ধর্ষণ, গুম হত্যা কালচার হয়ে গেছে। দেশের অর্থনৈতিক অবস্থা ভালো নয়। অর্থনৈতিক ধসের জন্য এ সরকারের পতন ঘটবে। এর ফল সরকার ভোগ করবে এবং সাথে দেশের মানুষের অনেক কষ্ট হবে।  

খালেদা জিয়ার কথা উল্লেখ করে রেজা কিবরিয়া বলেন, বেগম জিয়াকে সুষ্ঠু চিকিৎসা দেওয়া হচ্ছে না। উনি তিন বারের সাবেক প্রধানমন্ত্রী উনি আমাদের দলের কেউ না। তবু ওনার প্রতি এ অবমাননার প্রতিবাদ করতে হবে। আমরা মুক্তিযোদ্ধাদের সম্মান করি  তিনি একজন মুক্তিযোদ্ধার স্ত্রী।

গণফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা গণফোরামের আহবায়ক অ্যাডভোকেট আনসার খানের সভাপতিত্বে ও  সিলেট মহানগর গণফোরামের আহবায়ক অ্যাডভোকেট এমদাদুল হকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও দলের নির্বাহী সভাপতি মোকাব্বির খান, গণফোরাম কেন্দ্রীয় নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহসিন রশীদ, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন জীবন, বিশিষ্ট শিল্পপতি আব্দুস সামাদ,  রেহানা খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সিলেট জেলা গণফোরামের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট পান্না লাল দাশ, জেলা কমিটির যুগ্ম আহবায়ক নির্মল চন্দ্র ধর রুনু, মহানগরের নির্বাহী সদস্য রুহুল আমিন ইমরান, মহানগরের সদস্য সচিব ইঞ্জিনিয়ার শিবুু প্রসাদ দাশ, মো. আবুল হোসেন,মালেকা বেগম, ওসমানী নগর উপজেলা গণফোরাম নেতা আব্দুল হক, মনসুর ঘোরী, ডা. শাহ আজাদ আলী সুমন, ছালেহ আহমদ, মহানগর সদস্য সচিব আশরাফ হোসেন, নবীগঞ্জ গণফোরাম নেতা রজব আলী, আবু জাফর শিহাব, তরিকুল ইসলাম

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মৌলানা শফিউল ইসলাম চৌধুরী ও গীতা থেকে পাঠ করেন অ্যাডভোকেট কানাই লাল দাশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.