Sylhet Today 24 PRINT

জয়ে আশাবাদী আতিকুল, মেনে নেবেন যেকোনো ফল

সিলেটটুডে ডেস্ক |  ০১ ফেব্রুয়ারী, ২০২০

ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম তার জয়ের ব্যাপার শতভাগ আশাবাদী বলে মন্তব্য করেছেন। তবে নির্বাচনের ফল যাই হোক তা তিনি মেনে নেবেন বলেও মন্তব্য তার।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরায় এক নম্বর ওয়ার্ড আওতাধীন নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে নিজ ভোটাধিকার প্রয়োগ করেন আতিকুল ইসলাম। ভোট প্রদান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আতিকুল ইসলাম। এ সময় স্ত্রী ও মেয়েও তার সঙ্গে ছিলেন।

আতিক বলেন, আমি আগেও নির্বাচন করেছি, বিজিএমইএ নির্বাচন করেছি। ভোটের ফলাফল যেমনই হোক মেনে নেব। তবে আমি জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। বিগত ৯ মাস যেভাবে কাজ করেছি, দেশজুড়ে নৌকা যে উন্নয়ন করেছে, তা জনগণ মনে রাখবে এবং নৌকায় ভোট দেবে বলে আমার বিশ্বাস।

এ সময় প্রথমবার ইভিএম এ ভোট দেওয়ার অভিজ্ঞতাও তুলে ধরেন আতিক। তিনি বলেন, আমার বুথে প্রথম ভোট আমি দিয়েছি। আঙুলের ছাপ দেওয়ার সঙ্গে সঙ্গেই সব তথ্য ভেসে ওঠে। কোথাও আঙুলে কালি লাগেনি। ভোট দেওয়ার পর ‘কনফার্ম’ বার্তা ভেসে উঠেছে, বেশ ভালো লাগছে।

এ সময় বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী মোস্তাফিজুর রহমান সেগুন এর পোলিং এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ নিয়েও কথা বলেন আতিকুল ইসলাম।

ভোটের পরিবেশ সুষ্ঠু রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি এসে কোনো সমস্যা দেখিনি। তবে আমি আসার সঙ্গে সঙ্গেই তিনি আমাকে বলেছেন। আমি তাকে বুকে জড়িয়ে ধরেছি। আমাদের উচিত এভাবেই সবার প্রতি আচরণ করা। আমি তাকে বলেছি যে, তার অভিযোগ নিয়ে রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলব।

এ ছাড়া ভাষার মাস ফেব্রুয়ারির শুরুতে তিনি বাংলা ভাষার জন্য সংগ্রামের বিষয়টি স্মরণ করেন এবং ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

শনিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এবার ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে। যদিও ইভিএমে ভোটগ্রহণ নিয়ে বিএনপির আপত্তি ছিল।

প্রাথমিকভাবে কিছু কেন্দ্রে বিএনপির এজেন্টকে প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। একটি কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে।

ইসি সূত্র জানায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। উত্তরে মোট ভোটকেন্দ্রে ১ হাজার ৩১৮। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি। এ ছাড়াও ভোটকক্ষ রয়েছে ৭৫৪টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। এ ছাড়াও ভোটকক্ষের সংখ্যা রয়েছে ৮৭৬টি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.