Sylhet Today 24 PRINT

এবারই প্রথম ভোট দিলেন ইশরাক

সিলেটটুডে ডেস্ক |  ০১ ফেব্রুয়ারী, ২০২০

আজ জীবনে প্রথমবার ভোট দিলেন বলে জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, ‘ঠিকমতো ভোট হলে ধানের শীষ ৮০ থেকে ৯০ ভাগ ভোট পেয়ে পাস করবে।’

শনিবার সকাল নয়টায় গোপীবাগে শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট দেওয়ার পর ইশরাক হোসেন গণমাধ্যম কর্মীদের এ কথা বলেন।

ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক বলেন, ‘আজকে আমি জীবনের প্রথম ভোট দিলাম এর আগে ভোট দেওয়ার সুযোগ হয়নি।’

ভোট দেওয়ার পর বেশ কিছু অভিযোগ করেন ইশরাক। তিনি বলেন, বিভিন্ন কেন্দ্রে রাতের সিসিটিভি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ভোট শুরুর পর শুনতে পেয়েছি কয়েকটি কেন্দ্রে আমাদের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

ইশরাক হোসেন বলেন, আমি কেন্দ্রে কেন্দ্রে ঘুরে সরাসরি পরিস্থিতি দেখব। যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য সম্পূর্ণ প্রস্তুত ভোটারদের ভোটকেন্দ্রে নেওয়ার জন্য যা যা করণীয়। প্রয়োজনে মার খাব, আহত হব।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন কমিশনের কর্মকর্তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করার আহ্বান জানান ইশরাক। তিনি বলেন, জোর-জবরদস্তিমূলক ভোট হচ্ছে ইভিএমে। আজকের দিনটা পরীক্ষা দেখা যাক—কী হয়। ইভিএমের ত্রুটিযুক্ত প্রোগ্রামিং করা থাকতে পারে, যাতে পক্ষপাতিত্বমূলক ভোটগ্রহণ হয়। সেটা আসলে পরে বোঝা যাবে।

ইশরাক বলেন, ‘আমরা তো শুরু থেকেই বলছি যে ইভিএমের ওপরে আমাদের আস্থা নেই। আমি ভোট দিতে পেরেছি। কিন্তু আমাদের যে প্রান্তিক জনগোষ্ঠী রয়েছে, সাধারণ মানুষ রয়েছে তারা কোনোদিনই এ মেশিন দেখেনি। তিনবার কমিশনে গিয়ে বুঝে আসতে হয়েছে কীভাবে ভোট দিতে হয়। তো, তারা কীভাবে ভোট দেবেন? এটাতো বললেই হবে না । মানুষকে তো অভ্যস্ত হতে হবে। সেই অভ্যস্ততা তৈরি হয়নি। তারপরও জোর জবরদস্তি মূলক ইভিএমে ভোট হচ্ছে আমরা আমাদের অভিযোগ জমা দিয়ে এসেছি এখন দেখা যাক কী হয় আজকের দিনটার পরীক্ষায়।’

সকাল নয়টা থেকে বেলা ১১ টা পর্যন্ত ইশরাক হোসেন মোট ছয়টি কেন্দ্র পরিদর্শন করেছেন। এর মধ্যে দুটিতে নিজ দলের এজেন্ট পান। ইশরাক হোসেন অভিযোগ করেন, তার দলের এজেন্টদের ঢুকতেই দেওয়া হচ্ছে না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.