Sylhet Today 24 PRINT

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিলেট বিএনপির আলোচনা সভা

সিলেটটুডে ডেস্ক |  ২০ ফেব্রুয়ারী, ২০২০

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে সিলেট বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় নগরীর মিরাবাজারস্থ একটি অভিজাত হলরুমে এই আলোচনা সভা করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক।

আলোচনা সভায় বক্তারা বলেন, পৃথিবীতে একটি মাত্র জাতিই জীবন দিতে পেরেছে নিজের ভাষার জন্য। অসংখ্য শহীদদের আত্মত্যাগের ফলে মায়ের ভাষা রক্ষা করা গেছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ দুই বছর যাবত কারাবন্ধি রয়েছেন। লুটেরা সরকার ক্ষমতা দীর্ঘায়িত করতে বিরোধী মতাবলম্বীদের উপর অমানবিক নির্যাতন ও হামলা মামলা অব্যাহত রেখেছে। বাক স্বাধীনতা ও মৌলিক অধিকার বঞ্চিত জনগণ আজ রুখে দাঁড়িয়েছে। জনবিচ্ছিন্ন সরকার জাতীয়তাবাদী দলের নেতা কর্মীদের গুম, খুন করে পরাস্ত করতে না পেরে দেশের সবচেয়ে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। কিন্তু কোন ষড়যন্ত্রেই স্বৈরশাসক সফল হবে না এবং আন্দোলনের মুখেই তাদের পদত্যাগে বাধ্য করা হবে। তাই ভাষা দিবসের প্রেরণায় গণতন্ত্রকে সমুন্নত রাখতে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং তারেক রহমানের উপর সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আইনজীবী অ্যাডভোকেট আশিক উদ্দিনের সভাপতিত্বে ও সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক প্রভাষক আজমল হোসেন রায়হানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য, জেলা যুবদলের সাবেক সভাপতি আব্দুল মান্নান, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এমরান আহমদ চৌধুরী, সদর উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আহমেদুর রহমান চৌধুরী মিলু, নাজিম উদ্দিন লস্কর, জেলা জাসাসের সভাপতি ও জেলা বিএনপির সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, জেলা তাঁতীদলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জয়নুল হক, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মওদুদুল হক মওদুদ, জেলা বিএনপির সাবেক সদস্য জসিম উদ্দিন, জেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা মিফতাউল করিম মিফতা, মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আজিজুল হোসেন আজিজ, মহানগর বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক খালেদুর রশিদ ঝলক, এমসি কলেজ ছাত্রদলের আহবায়ক বদরুল আজাদ রানা, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা লাহিন চৌধুরী, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবুল হোসেন, এমসি কলেজ ছাত্রদলের সদস্য সচিব দেলওয়ার হোসেন চৌধুরী, মহানগর ছাত্রদলের সাবেক স্কুল বিষয়ক সম্পাদক ভুলন কান্তি তালুকদার, ছাত্রদল নেতা সেলিম আহমদ সাগর, সরকারি কলেজ ছাত্রদল নেতা তানভীর আহমদ খান প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.