Sylhet Today 24 PRINT

ইসিকে নির্বাচন পেছানোর অনুরোধ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক |  ১৯ মার্চ, ২০২০

ঢাকার একটি সংসদীয় আসনসহ তিনটি আসনে উপনির্বাচন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন পেছাতে নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৯ মার্চ) মহাখালীর এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

মহাখালিস্থ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) করোনাভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে ডা. আজাদ করোনাভাইরাস সংক্রমণ শঙ্কায় জনস্বাস্থ্যের দিক বিবেচনা করে এই অনুরোধ জানানো হয়েছে বলে জানান।

আগামী ২১ মার্চ ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণে সূচি রয়েছে নির্বাচন কমিশনের। এছাড়াও আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। আওয়ামী লীগের সংসদ সদস্য ইউনূস আলীর মৃত্যুতে ২৭ ডিসেম্বর গাইবান্ধা- ৩ ও মোজাম্মেল হোসেনের মৃত্যুতে ৯ জানুয়ারি বাগেরহাট-৪ এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে সংসদ সদস্য ফজলে নূর তাপস পদত্যাগ করায় ঢাকা-১০ আসন শূন্য হয়।

নভেল করোনা ভাইরাসের সংক্রমণজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বাংলাদেশে একজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আরও ১৭ জন। ইতোমধ্যে সরকার দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান সাময়িক বন্ধ ঘোষণা করেছে। জনসমাগম এড়ানোর পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য বিভাগ। নির্বাচন কমিশন ও স্বাস্থ্য বিভাগ প্রার্থীদের প্রচার—প্রচারণায় গণজমায়েত-সমাবেশ পরিহারের নির্দেশনা দিয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.