Sylhet Today 24 PRINT

ভুয়া ফেসবুক আইডি ও পেজের বিরুদ্ধে ব্যবস্থা নেবে আওয়ামী লীগ

সিলেটটুডে ডেস্ক |  ২৮ এপ্রিল, ২০২০

আওয়ামী লীগের নামে পরিচালিত ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ও পেজ থেকে গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে উল্লেখ করে দলটির পক্ষ থেকে বলা হয়েছে, এগুলো অবিলম্বে বন্ধ না করা হলে এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সোমবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আমরা কিছুদিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বাংলাদেশ আওয়ামী লীগের নামে কিছু ফেক ফেসবুক অ্যাকাউন্ট বা পেজ পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম গুজব এবং মিথ্যা-বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য বা সংবাদ প্রচার করা হচ্ছে।

আওয়ামী লীগের অফিশিয়াল ভেরিফায়েড পেজ ছাড়া দলের নামে থাকা অন্যান্য পেজের পরিচালক-অ্যাডমিনদের সেগুলো অবিলম্বে বন্ধ করতে অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।

বিজ্ঞাপন

দলটি জানায়, ‘সবার অবগতির জন্য জানাচ্ছি যে, সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের নিজস্ব ফেসবুক, টুইটার এবং ইউটিউব-এ অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলো- ফেসবুকে, টুইটারে এবং ইউটিউবে।’

‘এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন বিভাগের কয়েকটি ফেসবুক পেজ রয়েছে। এগুলো হলো- দলের ডাটাবেজ টিম থেকে পরিচালিত, দপ্তর বিভাগ থেকে পরিচালিত, তথ্য ও গবেষণা বিভাগ থেকে পরিচালিত, বন ও পরিবেশ উপ-কমিটি থেকে পরিচালিত।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.