Sylhet Today 24 PRINT

দক্ষিণ সুরমায় যুক্তরাজ্য প্রবাসীর পরিবারকে হুমকির অভিযোগ

সিলেটটুডে ডেস্ক |  ২০ জুলাই, ২০২০

দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নে তৈয়বকামালে এক যুক্তরাজ্য প্রবাসীর ছোট ভাই সহ দেশে বসবাসরত পরিবার সদস্যদের হুমকি প্রদর্শনের অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে গত ১৪ জুলাই মোগলাবাজার থানায় (এসএমপি) এক সাধারন ডায়েরী (নং ৭৯৩ তারিখ: ১৪/০৭/২০২০ইং) করেছেন প্রবাসীর ছোট ভাই খালেদ আহমদ।

সাধারণ ডায়েরীর তথ্য অনুযায়ী, ২৬ জুন সন্ধ্যায় ৭ টার দিকে যুক্তরাজ্য প্রবাসীয় জিহাদ আহমদের গ্রামের বাড়ি তৈয়বকামাল আসে এক দল দূর্বৃত্ত। ৬/৭ টি মোটর সাইকেল নিয়ে প্রায় ৭/১০ জনের দলটি বাড়িতে এসেই ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। তারপর চিৎকার দিয়ে ডাকাডাকি শুরু করে জিহাদ, জিহাদ বলে। এসময় ঘর থেকে বের হন প্রবাসীর ছোট ভাই খালেদ। তিনি বের হয়ে তাদের পরিচয় ও বাড়িতে আসার কারন জিজ্ঞেস করলে, তারা জিহাদের সাথে দেখা করতে এসেছেন বলে জানান।

প্রবাসীর ভাই খালেদ তাদের জানান, তার ভাই জিহাদ দেশের বাইরে। এসময় দূর্বৃত্তরা বলেন, আমরা টিলাগড় থেকে এসেছি। এরপর তারা বলেন ‘‘তর ভাইকে বলিস ফোন না ধরলে কি হবে, সে ভালো করে জানে। আমাদের কথা না শুনলে দেশে আসলে পাখির মতো গুলি করে মারবো তাকে।’’

খালেদ জানান- তারা উত্তেজিত হয়ে বলেন, আমার ভাই তাদের অনেক হয়রানী করেছেন, এখন নাকি তাদের কথা মতো কাজ করছেন না। একপর্যায়ে তারা আমাদের ক্যাসিগেইটে লোহার পাইপ দিয়ে জোরে জোরে আঘাত করে ভয়ভীতি প্রর্দশন করে। প্রায় আধা ঘন্টাব্যাপী সশস্ত্র অবস্থান করে চলে যায় তারা। খালেদ আহমদ বলেন, ঘটনার সময় তার অসুস্থ মা ও বোন ছাড়া বাড়িতে ছিলেন। তার ভাই জিহাদ সিলেট এমসি কলেজের ছাত্র ও  বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ছিলেন তিনি। হুমকিদাতার তার ভাইয়ের রাজনীতিক প্রতিপক্ষ হতে পারেন বলে জানান খালেদ। এদের কেউই পূর্ব পরিচিত নয়। ঘটনার পর থেকে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছেন তার মা। তারা নিরাপত্তহীনতায় রয়েছেন।

মোগলাবাজার থানার কর্মকর্তা ওবায়দুল্লাহ জানান, বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত অব্যাহত রয়েছে। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.