Sylhet Today 24 PRINT

দোয়ারাবাজারে বন্যার্তদের মাঝে খাদ্যসমাগ্রী বিতরণ

সংবাদ বিজ্ঞপ্তি |  ৩১ জুলাই, ২০২০

বাসদ মার্ক্সবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলার উদ্যোগে এবং তারুণ্যের আলো বাগড়া যুবসমাজের সহযোগিতায় সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজারে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ঈদের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। খাদ্যসামগ্রীর মধ্যে ছিলো সেমাই, ময়দা, তেল, চিনি সহ অন্যান্য ঈদ সামগ্রী।

শুক্রবার (৩১ জুলাই) ঈদ সামগ্রী বিতরনের পূর্বে বাগড়া যুবসমাজের আয়োজনে বাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সংক্ষিপ্ত আকারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন তারুণ্যের আলো বাগড়া যুবসমাজের সভাপতি ও বাসদ মার্ক্সবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলার সদস্য আমির উদ্দিন।

বক্তব্য রাখেন বাসদ মার্ক্সবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলার সমন্বয়ক কমরেড সুশান্ত সিনহা সুমন, এডভোকেট রনেন সরকার রনি, বাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট মোরব্বি জনাব মোঃ আব্দুল করিম, স্থানীয় মুরব্বি মাওলানা আবুল কালাম, আখলুছ মিয়া, আব্দুর রাজ্জাক, আব্দুল হক, মদরিছ মিয়া সহ বাগড়া যুবসমাজের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে বন্যা দুর্গত উপস্থিত লোকজনের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পানি বন্দী যে সকল পরিবারের সদস্যরা উপস্থিত হতে পারেন নি, বাগড়া যুবসমাজের সদস্যরা ছোট নৌকা নিয়ে তাদের বাড়িতে গিয়ে ঈদের খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, একদিকে করোনা ভাইরাসের সংক্রমণে সারা বিশ্বের জনজীবনে অচলাবস্থা নেমে এসেছে অন্যদিকে সুনামগঞ্জ জেলার প্রায় সকল উপজেলার মানুষ পরপর তিনবার বন্যার কবলে পড়েছে। কিন্তু সরকার সুনামগঞ্জ জেলাকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করে সকল বানভাসি মানুষের দায়িত্ব না নিয়ে দেশকে একটা লুটপাটের অভয়ারণ্যে পরিণত করেছে। সরকারের কর্তাব্যক্তিদের ছত্রছায়ায় কতিপয় দুর্নীতিবাজ ব্যক্তি যখন রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পাচার করছে, তখন হাওরাঞ্চলে ঈদের কোন আমেজ নেই। নেই খাওয়া-পরার নিশ্চয়তা। যেটুকু রাষ্ট্রীয় কোষাগার থেকে সহায়তা আসে সেটাও স্থানীয় জনপ্রতিনিধিরা হয় আত্মসাৎ করেছেন না হয় স্বজন প্রীতির মাধ্যমে নিজেদের লোকজনকেই দিয়ে দিচ্ছেন। ফলে প্রকৃত ক্ষতিগ্রস্তরা কোন প্রতিকার পাচ্ছেন না। এমন সময় বাসদ মার্ক্সবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলা ও তারুণ্যের আলো বাগড়া যুবসমাজের নেতৃবৃন্দ ঈদের খাদ্য সামগ্রী নিয়ে বন্যা দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়ে যতটুকু সহায়তা করেছেন তা মানবতার এক অনন্য নজির হয়ে থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.