Sylhet Today 24 PRINT

দ্যা ফিনিক্সের সাথে ভার্চুয়াল আলোচনায় মার্কিন গবেষক ম্যক্সিন পন্ড

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৮ আগস্ট, ২০২০

দ্যা ফিনিক্স ও ‘দ্যা ফিনিক্স-ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচার্স এলায়েন্স, বাংলাদেশের যৌথ উদ্যোগে এক আলোচনায় সংযুক্ত হয়েছিলেন আমেরিকার মন্টানা স্ট্যাট ইউনিভার্সিটির শিক্ষক ও গবেষক ম্যক্সিন পন্ড। শুক্রবার (৭ আগস্ট) ভার্চুয়াল এক আলোচনায় যুক্ত হন মার্কিন এ গবেষক। এটি ছিল আয়োজনের ষষ্ঠ পর্ব।

এ সময় ম্যক্সিন পন্ড বলেছেন, বর্তমান সময়ে শিক্ষকদের প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করতে হবে। শিক্ষকদের গতানুগতিক ধারার বাইরে এসে নতুন নতুন প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানতে হবে। প্রযুক্তিকে বাদ দিয়ে আধুনিক শিক্ষাদান সম্ভব নয়। তবে প্রযুক্তিভিত্তিক পাঠদানে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ একটি গুরুত্বপূর্ণ বিষয়। এ ব্যাপারে সবাইকে কাজ করতে হবে।

বিজ্ঞাপন

এ গবেষক বলেন, শিক্ষার্থীদের সীমাবদ্ধতার কথাও বিবেচনায় রাখতে হবে যাতে তারা শিক্ষা গ্রহণে আগ্রহ হারিয়ে না ফেলে। দেশ বিদেশের শিক্ষক - প্রশিক্ষণার্থীদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণে এ আলোচনায় তিনি অংগ্রহনকারীদের জুম এপ এবং জুম ব্র্যাক আউট রুমের নানাবিধ ব্যবহার সম্পর্কে প্রশিক্ষণ দেন।

আলোচনার শুরুতে অতিথিসহ অংশগ্রহণকারীদের স্বাগত জানান, দ্যা ফিনিক্সেরর এডিটর ইন চীফ প্রণবকান্তি দেব। এ সময় ম্যাক্সিন পন্ড এর পরিচিতি তুলে ধরেন দ্যা ফিনিক্স এর  এসোসিয়েট এডিটর নওরীন কলি।

আলোচনা শেষে প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়। দ্যা ফিনিক্সের এর এসোসিয়েট এডিটর জন পল সার্জেন্ট এর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। পুরো অনুষ্ঠান সমন্বয় করেন দ্যাপ ফিনিক্স এর ম্যানেজিং এডিটর সুলতান আহমদ এবং ফিনিক্সের কর্মসহযোগী  দিতি রাণী দে, ইফফাত আরা ইসহাক এবং আশরাফুল ইসলাম অনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.