Sylhet Today 24 PRINT

‘টিচিং রাইটিং’ বিষয়ক কর্মশালা আয়োজন করেছে দ্যা ফিনিক্স

সংবাদ বিজ্ঞপ্তি |  ১৯ আগস্ট, ২০২০

'দ্যা ফিনিক্স' এবং ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচার্স এলায়েন্স,বাংলাদেশ এর যৌথ উদ্যোগে ‘টিচিং রাইটিং’ শিরোনামে এক শিক্ষক কর্মশালা শুরু হচ্ছে আগামী শুক্রবার থেকে। শুক্র ও শনিবার, ২১ ও ২২ আগস্ট দু'দিন ব্যাপী এ কর্মশালা পরিচালনা করবেন যুক্তরাষ্ট্রের ইনডিয়ানা ইউনিভার্সিটি অব পেনসিলভেনিয়ার পিএইচডি গবেষক, শিক্ষক প্রশিক্ষক আতিয়া রসুল। দুই দশকের শিক্ষকতার অভিজ্ঞতা সম্পন্ন আতিয়া রসুল শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নে কাজ করে আসছেন দীর্ঘদিন যাবত।

এদিকে, দ্যা ফিনিক্স এর এডিটর ইন চীফ এবং টিচার্স এলায়েন্স এর প্রেসিডেন্ট প্রণবকান্তি দেব জানিয়েছেন, কর্মশালায় অংশ গ্রহণ এর জন্য শিক্ষকদের নাম নিবন্ধন ইতোমধ্যে শেষ হয়েছে। তিনি জানান, আমাদের দেশের বিভিন্ন প্রান্তের এক ঝাঁক উদ্যমী শিক্ষকদের নিয়ে শিক্ষার্থীদের ‘রাইটিং’ শিক্ষার বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়ে এ কর্মশালায় আলোকপাত করবে।

উল্লেখ্য, ইংরেজি ভাষা, সাহিত্য ও শিক্ষকতার উৎকর্ষতা চর্চার লক্ষ্য নিয়ে দ্যা ফিনিক্স গত তিন বছর যাবত ত্রৈমাসিকভাবে প্রকাশিত হয়ে আসছে। ইতোমধ্যে দেশে এবং বিদেশের ইংরেজি ভাষা ও সাহিত্য প্রেমী শিক্ষক, গবেষক এবং শিক্ষার্থীদের মধ্যে এটি বিশেষ গ্রহণযোগ্যতা অর্জন করেছে। সাম্প্রতিক সময়ে শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নে বিভিন্ন আলোচনা ও কর্মশালা আয়োজন করে যাচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.