Sylhet Today 24 PRINT

শ্রীমঙ্গলে ‘কমিউনিটি মোবিলাইজেশন’ প্রোগ্রাম অনুষ্ঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ২০ অক্টোবর, ২০২০

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশগ্রহণে ‘কমিউনিটি মোবিলাইজেশন’ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে উপজেলার ভাড়াউড়া চা বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ‘ব্রেকিং দ্য সাইলেন্স’ এর আয়োজনে কমিউনিটি মবিলাইজেশন প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮নং কালীঘাট ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জনাব প্রানেশ গোয়ালা। ‘ব্রেকিং দ্য সাইলেন্স’ এর প্রোজেক্ট কোর্ডিনেট্র এবং অফিস ইন চার্জ চাঁদনী রায়ের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন ভাড়াউড়া চা বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাহেদা শরমিন, ৮নং কালীঘাট ইউনিয়ন পরিষদ মেম্বার ইদ্রিস আলী, ব্র্যাক কমিউনিটি এম্পাওয়ারমেন্ট প্রোগ্রামের প্রোজেক্ট অর্গানাইজার দুলাল চন্দ্র দেব এবং লোকমান হেকিম। এছাড়াও বক্তব্য রাখেন ব্রেকিং দ্য সাইলেন্স এর প্রোজেক্ট অফিসার জুমেনা শাহনাজ এবং সাইফুর রহমান।

প্রোগ্রামে জেন্ডার বৈষম্য, বাল্যবিবাহের কুফল, যৌন হয়রানী, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ে সচেতনতামূলক আলোচনা করা হয়, এবং সমসাময়িক তথ্য উপাত্ত উপস্থাপন করা হয়।

মোবিলাইজেশন প্রোগ্রামে নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক ভিডিওচিত্র শিক্ষার্থীদের দেখানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.