Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হল ভার্চুয়াল ওরিয়েন্টেশন

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৭ নভেম্বর, ২০২০

সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ফল-২০২০ সেমিস্টারে ভর্তি নতুন শিক্ষার্থীদের ভার্চুয়াল ওরিয়েন্টেশন শনিবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়েছে।

লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য শ্রীযুক্ত বনমালী ভৌমিকের সভাপতিত্বে ভার্চুয়াল এই ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী এবং সম্মানিত অতিথি হিসেবে অস্ট্রেলিয়ার নিউক্যাসল ইউনিভার্সিটির প্রফেসর শারলী কায়ে র‍্যানডেল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে ড.  রাগীব আলী বলেন, সুন্দর শিক্ষার পরিবেশ ও দক্ষ শিক্ষকবৃন্দ দ্বারা পরিচালিত লিডিং ইউনিভার্সিটি সামনের দিকে এগিয়ে যাচ্ছ। কোভিড-১৯ পরিস্থিতিতেও এ বিশ্ববিদ্যালয় অত্যন্ত দক্ষতার সাথে শিক্ষাকার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের গ্র‍্যাজুয়েটগন দেশে এবং বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পাচ্ছেন এবং তারাই লিডিং ইউনিভার্সিটির সুনাম ছড়িয়ে দিচ্ছেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য বনমালী ভৌমিক নবীন শিক্ষার্থীদের লিডিং ইউনিভার্সিটিতে সুন্দর এবং কার্যকর শিক্ষাজীবন কামনা করে বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে ঘরে বসে না থেকে অনলাইন প্ল্যাটফর্মে উচ্চ শিক্ষাগ্রহণে সূচনার সিদ্ধান্ত নেয়া খুবই সময়োপযোগী সিদ্ধান্ত।

বিজ্ঞাপন

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ খুবই আন্তরিক। যেকোনো প্রয়োজনে শিক্ষার্থীরা নির্দিষ্ট দপ্তরে যোগাযোগ করলে তাৎক্ষণিক সহায়তা পাবেন।

অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম, পিএসসি।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম ও প্রভাষক জেরিন তাসনীম এলাহির সঞ্চালনায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে  অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ,  ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ইইই বিভাগের অধ্যাপক ড.  শাহরিয়ার খান, লিডিং ইউনিভার্সিটির প্রক্টর মো. রাশেদুল ইসলাম।

বিজ্ঞাপন

নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন পাবলিক হেলথ বিভাগে এমপিএইচ প্রোগ্রামের শিক্ষার্থী মো. মঈন উদ্দিন এবং ইংরেজি বিভাগে বিএ (অনার্স) ইন ইংলিশ প্রোগ্রামের শিক্ষার্থী মায়েশা বিনতে আমির।

শিক্ষার্থীদের অনলাইনে কোর্স রেজিস্ট্রেশন এবং পেমেন্ট সিস্টেম বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক শাহেদুল আলম খান।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে আন্ডারগ্রাজুয়েট এবং মাস্টার্স প্রোগ্রামের ভর্তি শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.