Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস : ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ ও ভাড়া বৃদ্ধি না করার দাবিতে মানববন্ধন

সংবাদ বিজ্ঞপ্তি |  ২২ ডিসেম্বর, ২০২০

নতুন বছরে ২০২১ সালে করোনাভাইরাস মহামারির সময়ে বাড়িভাড়া বৃদ্ধি বন্ধ ও ভাড়াটিয়া উচ্ছেদ না করার দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ। মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে ভাড়াটিয়ার পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার বলেন, বছরের প্রথম মাস এলেই বাড়িওয়ালারা বাড়িভাড়া বৃদ্ধির একটি অলিখিত নিয়ম চালু করে রেখেছে। এ বছর করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সাধারণ ভাড়াটিয়ারা এমনিতেই দিশেহারা। মরার উপর খারার ঘা হয়ে দেখা দিয়েছে ২০২১ সালের জানুয়ারি মাস থেকে বাড়ি ভাড়া বৃদ্ধির নোটিশ। আমরা পূর্বেও দেখেছি এলাকা ভিত্তিক বাসার ধরণ অনুযায়ী ৫০০-৫০০০ টাকা পর্যন্ত ভাড়া বৃদ্ধি করা হয়। বাসা পরিবর্তনের ধকল, নিজেদের কর্মস্থল এবং বাচ্চাদের স্কুল-কলেজের জন্য ভাড়াটিয়াদের বাড়িওয়ালার এই নির্মম অত্যাচার সহ্য করা ছাড়া কোন উপায় থাকে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বাংলাদেশে করোনা মহামারির প্রকোপ শুরু হলে বাংলাদেশ সরকার গত মার্চ মাস থেকে সাধারণ ছুটি ঘোষণা করে। ছুটি দীর্ঘায়ত হওয়ায় বেসরকারি চাকুরীজীবী ও ছোট ব্যবসায়ী ভাড়াটিয়ারা ব্যাপক বিপদের সম্মুখীন হন। এমতাবস্থায় সাধারণ ভাড়াটিয়াদের দুরবস্থার কথা বিবেচনা করে আমরা ভাড়াটিয়া পরিষদের পক্ষ থেকে করোনাকালীন ৩ মাসের বাড়িভাড়া ও দোকান ভাড়া মওকুফের মানবিক আবেদন জানাই। আমাদের আবেদনে সাড়া দিয়ে অনেক বাড়িওয়ালাই ভাড়া মওকুফ করেছেন। আমরা তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই।

ভাড়াটিয়ার পরিষদের সভাপতি বলেন, করোনা মহামারির এই বিশেষ পরিস্থিতিতে বাড়িভাড়া বৃদ্ধির মতো অমানবিক কর্মকাণ্ড কোনভাবেই কাম্য হতে পারে না। বাড়িওয়ালারা যেন কোন ভাবেই বাড়িভাড়া বৃদ্ধি না করতে পারে সে বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশ কামনা করছি। পাশাপাশি নতুন বছরে ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ করতে কার্যকর পদক্ষেপের দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহারানে সুলমান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় নেতা মো. কিরণ মৃধা, মো. মাকসুদুর রহমান, দেলোয়ার আহমেদ জয়, সম্পদ কবির, লিপি আক্তার, অন্তর রহমান, আজম মোল্লা, আজাদ মোল্লা, শাহজাহান সিরাজ, মো. বাকের, লাভলী আক্তার, বিউটি বেগম প্রমুখ।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসেন, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বঙ্গদ্বীপ এমএ ভাসানী, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সদস্য সচিব মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.