Sylhet Today 24 PRINT

মুজিববর্ষকে উৎসর্গ করে পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক প্রকাশনা

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৪ ডিসেম্বর, ২০২০

জীবনের সহিত সম্পর্কিত প্রত্যেকটি টুকরো স্মৃতি, ঘটনা, আনন্দ ও বেদনার গল্প এবং অনুভূতির প্রকাশই সাহিত্য। বিদ্যালয় বার্ষিকী ‘প্রবাহ’ সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিশু-কিশোর শিক্ষার্থীদের সাহিত্য চর্চার বাহন ও সহজ সরল বোধ এর অভিব্যক্তিসমূহ। ‘প্রবাহ’ হচ্ছে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভবিষ্যৎ লেখিয়ে তৈরির প্রথম সোপান যার মাধ্যমে সৃজনশীল লেখক, সাহিত্যিক ও কবি প্রতিভার উন্মেষ ঘটে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীকে উৎসর্গ করে মঙ্গলবার বিদ্যালয় বার্ষিকী ‘প্রবাহ’ এর মোড়ক উন্মোচন করা হয়। উক্ত মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসবে বিদ্যালয়ের সকল শিক্ষক এবং সম্পাদনা পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের শিক্ষক আবু নছর মোহাম্মদ সুফিয়ানের উপস্থাপনার ও প্রধান শিক্ষক মো: কবির খানের সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও সম্পাদনা পরিষদের সদস্য আহনাফ আকিফ মাহী, বিদ্যালয়ের শিক্ষক রফিকুন্নাহার, মো. মোস্তফা মামুন, বিপ্লব নন্দী, ‘প্রবাহ’ এর সম্পাদক মো: শওকত হোসেন, শিক্ষক হবিবুর রহমান, সহকারী প্রধান শিক্ষক (প্রভাতি) সালমা নুরুননাহার, সহকারী প্রধান শিক্ষক (দিবা) শিলা সাহা। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষক হুমায়ুন কবির (প্রভাতি) এবং গীতা পাঠ করেন প্রতিভা ত্রিবেদী।

পরিশেষে প্রধান শিক্ষক কবির খানের সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি সুচিত হয়। প্রধান শিক্ষক কবির খান তার বক্তব্যে সম্পাদনা পরিষদ ও প্রবাহ এর প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.