Sylhet Today 24 PRINT

সুনামগঞ্জে হোটেল শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ডেস্ক রিপোর্ট |  ০২ নভেম্বর, ২০১৫

ঢাকার মতিঝিলের ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্টের শ্রমিক মোঃ রিয়াদুল ইসলাম রিয়াদের খুনিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছে সুনামগঞ্জের হোটেল শ্রমিক ইউনিয়ন।

এ উপলক্ষে ২ নভেম্বর বিকেল বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিস্টি বেকারী শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং বিঃ-২১২৬-এর সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহরের জামাই পাড়াস্থ দলীয় কার্যালয় হতে শুরু হয়ে এক বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে। পরে স্থানীয় আলতাফ স্কয়ারে(ট্রাফিক পয়েন্ট) ইউনিয়নের সভাপতি মোঃ মইনুল হক রনির সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন রেজিঃ নং বিঃ২০৩৭-এর কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক ও সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং১৯৬৬-এর সভাপতি আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি বাদল সরকার ও মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস। সমাবেশে বক্তারা বলেন গত ২৯ অক্টোবর ঘরোয়া হোটেলের মালিক আরিফুল ইসলাম সোহেল নিরীহ কিশোর শ্রমিক রিয়াদকে সারাদিন নির্মমভাবে নির্যাতন করে অবশেষে গুলি করে খুন করে। কিন্তু খুনের পর আজ ৫ দিন হতে চললেও পুলিশ সোহেলকে গ্রেফতার করেনি। খুনী সোহেলকে বাচাঁনোর জন্য নানা রকম ষড়যন্ত্র-চক্রান্ত চলছে। বদমেজাজী সোহেলের নিষ্ঠুর নির্যাতনের শিকার হতে হয়েছে আরও অনেক শ্রমিককে। পলাতক সোহেলসহ তার সাঙ্গপাঙ্গদের অবিলেম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

হোটেল শ্রমিক ইউনিয়নের সুনামগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ লিলু মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সমাবেশে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বারকি শ্রমিক সংঘের সভাপতি নাছির মিয়া হোটেল শ্রমিক ইউনিয়ন কোষাধ্যক্ষ আশরাফ শেখ মাকুল, সহ-সাংগঠনিক সম্পাদক মানিক মিয়া কাদেরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ সাজিদুর রহমান, সদস্য জামিল হোসেন, মহিবুর রহমান প্রমূখ।

সমাবেশ থেকে আরও দাবি করা হয় বাজারদরের সাথে সংগতিপূর্ণভাবে মূল মজুরি ১০ হাজার টাকা ঘোষণা, হোটেল সেক্টরে শ্রম আইন কার্যকর, শ্রমিকদের জন্য রেশনিং চালু, কথায় কথায় ছাঁটাই বন্ধ, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার, সিলেট বিভাগে স্থায়ী শ্রম আদালত ও যুগ্ম শ্রম-পরিচালকের কার্যালয় স্থাপন করার।



টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.