Sylhet Today 24 PRINT

ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে শাবি ছাত্রফ্রন্টের বিবৃতি

শাবি প্রতিনিধি |  ১৭ ফেব্রুয়ারী, ২০২১

গভীর রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উপর আওয়ামী লীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীদের অতর্কিত হামলার প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

পাশাপাশি হামলায় জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে আইনি ব্যবস্থা নিয়ে দ্রুত বিচারের আওতায় আনার জন্য দাবি জানান তারা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. তৌহিদুজ্জামান জুয়েল এবং সাধারণ সম্পাদক ইউশা রশিদ ইফাজ এক যৌথ বিবৃতিতে নিন্দা প্রকাশ করেছেন বলে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বক্তারা বলেন, গত ১৬ ফেব্রুয়ারি দুপুরে বরিশাল বাস স্ট্যান্ডে কথা কাটাকাটি ও শিক্ষার্থীর গলায় ছুরিকাঘাত করে বাস শ্রমিকেরা। এ ঘটনার জের ধরে দিবাগত মধ্যরাতে শিক্ষার্থীদের উপর আওয়ামী শ্রমিক লীগের নেতৃত্বে সন্ত্রাসীরা নৃশংস হামলা করে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে যে, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির মোল্লা এবং শ্রম বিষয়ক সম্পাদক কাওসার আহমেদ শিপন সরাসরি এই হামলার নেতৃত্বে আছে। রাতে টেলিফোনে ও সরাসরি স্থানীয় পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের সহযোগিতা চাইলেও তাদের অবহেলা ও নীরব ভূমিকাতেই ছাত্রদের জীবন আরোও ঝুঁকির মুখে পড়েছে। অবিলম্বে এসব হামলাকারীদের চিহ্নিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা দায়ের করে তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের যারা দায়িত্বে অবহেলা করেছে তাদেরকেও বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

ছাত্রফ্রন্টের নেতৃবৃন্দ বলেন, ‘সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উচিৎ আবাসিক হল গুলো খুলে দিয়ে ছাত্রছাত্রীদের আবাসন সমস্যার নিরসন করা। কারণ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল গুলো না খুলে ফাইনাল পরীক্ষা নেওয়ার কারণে শিক্ষার্থীদের বাধ্য হয়েই বিভিন্ন মেস ভাড়া করতে হয়। আর এসব কারণেও অনেক শিক্ষার্থীর নিরাপত্তাহীনতার পরিস্থিতি তৈরি হয়েছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.