Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটির শিক্ষকের পিএইচডি ডিগ্রি অর্জন

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. রেজাউল করিম পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি ইসলামিক ইউনিভার্সিটি, কুষ্টিয়ার ইংরেজি বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

তার পিএইচডি থিসিসের শিরোনাম ছিল “THEMES OF CLAUSTROPHOBIA AND ABSURDITY IN HAROLD PINTER’S WORKS: A CRITICAL STUDY। তিনি ইসলামিক ইউনিভার্সিটি, কুষ্টিয়ার ইংরেজি বিভাগের প্রফেসর এবং প্রাক্তন প্রো-ভাইস চ্যান্সেলর ড. এম. শাহিনুর রহমানের তত্ত্বাবধানে গবেষণা করেছেন।

মো. রেজাউল করিমের গবেষণার  বিশেষ ক্ষেত্রগুলো হলো Modern British Drama, Literary Criticism, New Literatures  in English, American Literature and Poetry.

উল্লেখ্য, মো. রেজাউল করিম রাজশাহী ইউনিভার্সিটি থেকে ইংরেজি সাহিত্যে সম্মান এবং এমএ ডিগ্রি অর্জন করেন। তারপর ২০০৫ সাল থেকে লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে শিক্ষকতায় নিয়োজিত রয়েছেন। বর্তমানে তিনি ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান এবং ২০১৫ সাল থেকে "ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল  (IQAC)" এর পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি দেশে ও বিদেশে প্রায় নব্বইটি উচ্চ শিক্ষা বিষয়ক ট্রেনিং, সেমিনার, সিম্পোজিয়াম এবং কনফারেন্সে অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি উচ্চশিক্ষা মানোন্নয়ন পরামর্শক হিসেবে দেশী এবং বিদেশী  বিভিন্ন বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন।

তার পিএইচডি ডিগ্রি অর্জন করায় অভিনন্দন জানিয়েছেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী, ভারপ্রাপ্ত উপাচার্য বনমালী ভৌমিকসহ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.