Sylhet Today 24 PRINT

রিকশা শ্রমিকদের উপর হামলায় বাম গণতান্ত্রিক জোটের নিন্দা

সংবাদ বিজ্ঞপ্তি |  ০২ জুন, ২০২১

সিলেট সিটি করপোরেশন কর্তৃক আটক ৫০টি ব্যাটারিচালিত রিকশা ছেড়ে দেওয়ার দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে সিলেট সিটি করপোরেশন কর্মচারীদের হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখা।

বুধবার (২ জুন) এক বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহবায়ক উজ্জ্বল রায়, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, সিপিবি জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন, সিপিবি জেলা যুগ্মসাধারণ সম্পাদক খায়রুল হাছান, বাসদ মার্কসবাদী সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ূন রশীদ সোয়েব, বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল এই নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বুধবার (২ জুন) দুপুর ২টায় আম্বরখানা পয়েন্ট থেকে ব্যাটারিচালিত রিকশারা বিক্ষোভ মিছিল করে সিটি পয়েন্টে বসে, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতে শান্তিপূর্ণ সমাবেশ করতে চাইলে সিটি করপোরেশন এর ভিতর থেকে লাঠিসোটা হাতে কর্মচারীরা অবস্থান নেয়। এক পর্যায়ে ভিতর থেকে ইট-পাথর মারলে শ্রমিকরাও পাল্টা ঢিল ছুড়ে। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সিটি করপোরেশনের গেইট বন্ধ করে মধ্যখানে অবস্থান নেন। হেলমেট পড়ে সিটি করপোরেশন কর্মচারীরা বাঁশ, লাঠিসোটা ও দেশী অস্ত্র নিয়ে শ্রমিকদের উপর হামলা করে। হামলায় অনেক শ্রমিক আহত হয়।

নেতৃবৃন্দ বলেন, ব্যাটারিচালিত রিকশা আটক শ্রমিক স্বার্থবিরোধী পদক্ষেপ। করোনার কারণে এমনিতেই বেকারের সংখ্যা বাড়ছে, শ্রমিকরা কাজ হারাচ্ছে। সেখানে নিজের উদ্যোগে শ্রমিকরা ব্যাটারিচালিত রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে।

নেতৃবৃন্দ বলেন, ব্যাটারিচালিত রিকশার নকশা আধুনিকায়ন করা হোক যাতে যানবাহনটি নিরাপদ গতি নিয়ন্ত্রণ করা যায় এবং নীতিমালা প্রণয়ন করে লাইসেন্স প্রদান করা হোক। ব্যাটারিচালিত রিকশা আটক অমানবিক মন্তব্য করে অবিলম্বে সিলেট সিটি করপোরেশন কর্তৃক আটক রিকশা ছেড়ে দেওয়ার আহবান জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.